1. admin@dipkanthonews24.com : admin :
কুয়াকাটার ভাঙ্গন ঠেকাতে দ্রুত গতিতে চলছে সৈকত রক্ষার কাজ - দ্বীপকন্ঠ নিউজ
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:২২ পূর্বাহ্ন
শিরোনাম :
বাউফল-দুমকি মহাসড়কে বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের অবরোধে আহত ২৫জন দুমকিতে ছাত্র বিক্ষোভে উত্তাল সরকারি জনতা কলেজ ও পবিপ্রবি ক্যাম্পাস লালমোহনে জমি নিয়ে মারামারির একদিন পর হার্ট এ্যাটাকে বৃদ্ধের মৃত্যু বাবা-মায়ের সঙ্গে অভিমান করে কিশোরীর আত্মহত্যা সকলকে নিয়ে স্মার্ট শহর গড়ে তোলা হবে – এমপি শাওন লালমোহন পৌরসভার নির্বাচনে ৩নং ওয়ার্ডে আলোচনায় জসিম উদ্দিন ইকবাল লালমোহনে কোস্ট ফাউন্ডেশনের প্রজেক্ট লার্নিং শেয়ারিং সভা বাউফলে পানি নিস্কাশনের অভাবে ৮ শত হেক্টর আমনের বীজতলা ক্ষতিগ্রস্থ কলাপাড়ায় দালালদের দাপটে অসহায় রোগী, ডায়াগনস্টিক ও ক্লিনিকের মালিকদের সতর্ক লালমোহনে বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের স্মরণে দোয়া মোনাজাত

কুয়াকাটার ভাঙ্গন ঠেকাতে দ্রুত গতিতে চলছে সৈকত রক্ষার কাজ

এস এম আলমগীর হোসেন, কলাপাড়া
  • প্রকাশিত : রবিবার, ২৫ জুন, ২০২৩
  • ১৯৩ বার পঠিত
Spread the love

এস এম আলমগীর হোসেন, কলাপাড়া

সাগরকন্যা কুয়াকাটার ভাঙ্গন রোধ প্রকল্পে দ্রæত গতিতে সৈকত রক্ষণাবেক্ষনের কাজ চলছে। সম্প্রতি সরকারি অর্থায়নে পানি উন্নয়ন কোর্ড এ কাজটি বাস্তবায়নের উদ্যোগ নিয়েছে।
১ কোটি ৯৭ লক্ষ টাকায় ন্যাচারাল কন্সট্রাকশন নামের একটি ঠিকাদারি প্রতিষ্ঠান এ কাজটি পেয়েছে। সাগরের জিরো পয়েন্ট থেকে পূর্বে নয়শো ও পশ্চিমে দুইশো মোট ১১’শ মিটার পর্যন্ত ২৩ হাজার জিওব্যাগ ও টিউবের মাধ্যমে সাগর ক‚লে ¯েøাভ প্রটেকশন দেয়া হবে। বীচের পাড় ঘেষে জিওব্যাগ দেয়াতে এবারের প্রটেকশন ব্যবস্থাটি দীর্ঘ মেয়াদি হবে বলে মনে করছেন স্থানীয়রা। এদিকে, আগামী জুন পর্যন্ত সময় সীমা থাকলেও জরুরি প্রয়োজনে দ্রæত এ কাজটি সম্পন্ন  করবেন বলে জানিয়েছেন ঠিকাদার প্রতিষ্ঠান ন্যাচারাল কন্সট্রাকশন।
এবিষয়ে পানি উন্নয়ন বোর্ড কলাপাড়ার নির্বাহী প্রকৌশলী খালিদ বিন ওয়ালিদ বলেন, সাগরের অব্যাহত ঢেউয়ের ভাঙ্গন থেকে কুয়াকাটার বীচকে রক্ষার জন্য এ উদ্যোগ নেয়া হয়েছে। সাগর ক‚লে জিওব্যাগ দিয়ে চার লাইনের প্রটেকশন দেয়ায় বীচ সুরক্ষিত থাকবে বলে তিনি আশা করেন।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!