1. admin@dipkanthonews24.com : admin :
বাউফলে একই স্থানে আ’লীগের দুই পক্ষের সভা ১৪৪ ধারা জারি - দ্বীপকন্ঠ নিউজ ২৪
সোমবার, ১৭ জুন ২০২৪, ১০:৩৩ অপরাহ্ন
শিরোনাম :
পাথরঘাটায় ৪২ মণ সামুদ্রিক মাছসহ আটক -১৩ কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে ঘুর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের মধ্যে নগদ সহায়তা প্রদান শেখ হাসিনার সরকার দেশের মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছেন- এমপি শাওন কাঠালিয়ায় সাপের কামড়ে নারীর মৃত্যু বাউফলে ছাগল চোর আটক, এলাকাবাসীর গনধোলাই ‘লঞ্চে সন্তান প্রসব, মা-শিশুর আজীবন ভাড়া ফ্রি’ ভোলা জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ মাহবুব-উল-আলম- শ্রেষ্ঠ থানা লালমোহন লালমোহনে অটোরিকশার চাকায় পৃষ্ট হয়ে ৫ বছরের শিশু নিহত মনপুরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত মনপুরায় ঘূর্ণীঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে এমপি জ্যাকবের নগদ অর্থ বিতরন

বাউফলে একই স্থানে আ’লীগের দুই পক্ষের সভা ১৪৪ ধারা জারি

তৌহিদ হোসেন উজ্জ্বল, বাউফল
  • প্রকাশিত : সোমবার, ৩ জুলাই, ২০২৩
  • ৯৯ বার পঠিত
Spread the love

তৌহিদ হোসেন উজ্জ্বল ,বাউফল

পটুয়াখালীর বাউফল উপজেলার কালিশুরী ইউনিয়নে আওয়ামীলীগের দুই পক্ষের সভা আহবানকে কেন্দ্র  করে ১৪৪ ধারাা জারি করা হয়েছে।  একই স্থানে  ইউনিয়ন আওয়ামীলীগের ব্যানারে সভা অনুষ্ঠানের ঘোষনা দেয়ায় উপজেলা নির্বাহী অফিসার (ভারপ্রাপ্ত)  ও নির্বাহী ম্যাজিষ্টেট মো. বায়েজিদুর রহমান ওই স্থানে  ১৪৪ ধারা জারি করেন।
বাউফল থানার এসআই মনির ঘটনার সত্যতা স্বীকার করে বলেন, সোমবার (৩ জুলাই)  সকাল ৮ থেকে তিনি ১২ জন ফোর্স  নিয়ে ঘটনাস্থালে অবস্থান করছেন। ১৪৪ ধারার মেয়াদ ২৪ ঘন্টা কার্যকর থাকবে।
সংশ্লিষ্ট  সূত্র জানায়, আসন্ন জাতীয় নির্বাচনে আওয়ামীলীগের মনোনয়ন প্রত্যাশী  হাসীব আলম তালুকদারকে গণ সংবর্ধনার দেয়ার জন্য স্থানীয়  আওয়ামীলীগের ব্যানারে সোমবার (৩ জুলাই) কালিশুরী ছিটকা মহসীন মাধ্যমিক বিদ্যালয় মাঠে  সভা আয়োজন করা হয়। হাসীব আলম স্বাধীনতাপদক প্রাপ্ত বীর উত্তম মরহুম সামসুল আলম তালুকদারের ছেলে।
এ জন্য রোববার(২ জুলাই) সকাল থেকে ওই মাধ্যমিক বিদ্যালয়ের মাঠে  তোরণ ও মঞ্চ  নির্মাণের  কাজ শুরু হয়।   সোমবার সকাল ১০ টায় গণ সংবর্ধনা অনুষ্ঠান শুরু হওয়ার কথা ছিল।
হাসীব আলম তালুকদার  অভিযোগ করেন, রোববার রাতে উপজেলা নির্বাহী  অফিসার বায়েজিদুর রহমান তাকে ফোন দিয়ে পূর্ব  নির্ধারিত স্থানে  সভা না করার অনুরোধ  করেন। তিনি এর কারণ জানতে চাইলে ইউএনও তাকে জানান, একই স্থানে  ইউনিয়ন আওয়ামী লীগে উদ্যোগে আরেকটি  সভা আহবান করা হয়েছে। তাই সংঘাত হতে পারে।
সম্ভাব্য সংঘাত  এড়াতে হাসীব আলমের সংবর্ধনাসভাটি ওই বিদ্যালয় থেকে প্রায় ৩ কিলোমিটার দূরে একই ইউনিয়নের পাতিলাপাড়া তার গ্রামের বাড়িতে  অনুষ্ঠিত হয়।
সোমবার সকাল ১০ টায় কালিশুরী ইউনিয়নের ছিটকা মহসীন মাধ্যমিক বিদ্যালয় গিয়ে দেখা গেছে মাঠে এক পক্ষের বিশাল মঞ্চ, প্যান্ডেল ও তোরণ নির্মাণ করা হলেও অপরপক্ষের সভার কোন অস্তিত্ব পাওয়া যায়নি। ১২-১৪ জন পুলিশ ঘটনাস্থালে টহল দিচ্ছেন।
পুলিশ টহল টিমের প্রধান বাউফল থানার এসআই মনির বলেন,  একই জায়গায় দুই পক্ষের সভা আহবান করায় ১৪৪ ধারা জারি করা হয়েছে।  তাই শান্তি  শৃঙ্খলা বজায় রাখতে তারা এখানে দায়িত্ব পালন করছেন।
এ ব্যাপারে জানতে বাউফলের উপজেলা নির্বাহী  অফিসার (ভারপ্রাপ্ত) মো. বায়েজিদুর রহমানকে একাধিক বার ফোন করা হলে তিনি রিসিভ না করে ফোন কেটে দেন।
এ ব্যাপারে আসম ফিরোজ এমপি সমর্থিত কালিশুরী ইউনিয়ন আওয়ামী লীগের সভাপতি অধ্যক্ষ মোঃ নেছার উদ্দিন সিকদার জামাল বলেন, আমরা অনেক  আগেই ছিটকা মহসীন মাধ্যমিক বিদ্যালয় মাঠে ইউনিয়ন আওয়ামী লীগের সভা আহবান করি। একই স্থানে  আজ এক ব্যক্তির সংবর্ধনা সভা আহবান করায় উপজেলা প্রশাসন ১৪৪ ধারা জারি করে। এতে আমাদের সভা স্থগিত হয়ে যায়।
বাউফল  থানার ভারপ্রাপ্ত  কর্মকর্তার (ওসি) আরিচুল হক বলেন,  এ বিষয়ে আমি কিছুই জানিনা। আপনি ইউএনও সাহেবের সঙ্গে কথা বলেন। এরপরই তিনি ফোন কেটে দেন।###

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!