1. admin@dipkanthonews24.com : admin :
তজুমদ্দিনে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলো ১৩৭ ভূমিহীন পরিবার - দ্বীপকন্ঠ নিউজ ২৪
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০১:০৮ পূর্বাহ্ন
শিরোনাম :
পাথরঘাটায় ৪২ মণ সামুদ্রিক মাছসহ আটক -১৩ কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে ঘুর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের মধ্যে নগদ সহায়তা প্রদান শেখ হাসিনার সরকার দেশের মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছেন- এমপি শাওন কাঠালিয়ায় সাপের কামড়ে নারীর মৃত্যু বাউফলে ছাগল চোর আটক, এলাকাবাসীর গনধোলাই ‘লঞ্চে সন্তান প্রসব, মা-শিশুর আজীবন ভাড়া ফ্রি’ ভোলা জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ মাহবুব-উল-আলম- শ্রেষ্ঠ থানা লালমোহন লালমোহনে অটোরিকশার চাকায় পৃষ্ট হয়ে ৫ বছরের শিশু নিহত মনপুরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত মনপুরায় ঘূর্ণীঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে এমপি জ্যাকবের নগদ অর্থ বিতরন

তজুমদ্দিনে প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেলো ১৩৭ ভূমিহীন পরিবার

তামিম মান্নান, তজুমদ্দিন 
  • প্রকাশিত : বুধবার, ৯ আগস্ট, ২০২৩
  • ৫৩৯ বার পঠিত
Spread the love

তামিম মান্নান, তজুমদ্দিন 

ভোলার তজুমদ্দিনে আশ্রয়ণ প্রকল্প-২ এর আওতায় ৪র্থ পর্যায়ের ২য় ধাপে মাননীয় প্রধানমন্ত্রীর উপহারের ঘর পেল ১৩৭ ভূমিহীন ও গৃহহীন পরিবার। বুধবার ০৯ আগস্ট) সকাল ১০টায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনা কর্তৃক সারাদেশে ৪র্থ পর্যায়ের ২য় ধাপে ২২ হাজার ১০১ টি ভূমিহীন ও গৃহহীন পরিবারকে জমি ও গৃহ হস্তান্তর কার্যক্রমের শুভ উদ্বোধনের পর তজুমদ্দিন উপজেলা পরিষদ অডিটোরিয়ামে মুজিববর্ষে ভূমিহীন ও গৃহহীন (‘ক’ শ্রেণি) পরিবার পুর্নবাসনের লক্ষে তজুমদ্দিন উপজেলায় ১৩৭ গৃহহীন পরিবারের মাঝে জমির কাগজপত্র ও সনদ তুলে দেয়া হয়। উপজেলা প্রশাসন সূত্রে জানা যায়, প্রধানমন্ত্রীর কার্যালয়ের আশ্রয়ণ-২ প্রকল্পের আওতায় তজুমদ্দিনে প্রথম পর্যায়ে ১৮ টি এবং দ্বিতীয় পর্যায়ে ১৫০টি, তৃতীয় পর্যায়ে ১৮৪টি, চতুর্থ পর্যায়ে (১ম ধাপে) ১৬৩টি গৃহ ও চতুর্থ পর্যায়ে (২য় ধাপে) উপজেলার চাঁদপুর ও চাচঁড়া ইউনিয়নে আরো ১৩৭ টি ঘরের নির্মাণ কাজ সম্পন্ন হয়েছে। এনিয়ে তজুমদ্দিনে মোট ৬৫২ টি পরিবারকে পুনর্বাসন করা হয়েছে।

উপজেলায় অবশিষ্ট ভূমিহীন ও গৃহহীন পরিবারসমূহকে সরকার হতে বরাদ্দ প্রাপ্তি সাপেক্ষে অতিদ্রুত পূনর্বাসন করা হবে। তজুমদ্দিন উপজেলা নির্বাহী অফিসার শুভ দেবনাথ’ সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে ভিডিও কনফারেন্সর মাধ্যমে বক্তব্য রাখেন, ভোলা-৩ আসনের সংসদ সদস্য আলহাজ্ব নুরুন্নবী চৌধুরী শাওন এমপি। তিনি বলেন, মুজিব শতবর্ষে বাংলাদেশের একজন মানুষও গৃহহীন থাকবে না’- মাননীয় প্রধানমন্ত্রীর এ নির্দেশনা বাস্তবায়নে আশ্রয়ণ প্রকল্পের মাধ্যমে দেশের সকল ভূমিহীন ও গৃহহীন মানুষের বাসস্থান নিশ্চিতকল্পে একক গৃহ নির্মাণের কর্মসূচি হাতে নেয়া হয়।

এসময় আরো উপস্থিত ছিলেন, তজুমদ্দিন উপজেলা আওয়ামী লীগ সাধারণ সম্পাদক ফজলুল হক দেওয়ান, ভাইস চেয়ারম্যান মহিউদ্দিন পোদ্দার, কৃষি কর্মকর্তা নাজমুল হুদা, মৎস্য কর্মকর্তা আমির হোসেন, উপজেলা প্রকৌশলী হাসনাইন আহমেদ, শম্ভুপুর ইউপি চেয়ারম্যান মোঃ রাসেল মিয়া, চাঁদপুর ইউপি চেয়ারম্যান শহিদুল্লা কিরণ,চাচঁড়া ইউপি চেয়ারম্যান আবু তাহের সহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!