1. admin@dipkanthonews24.com : admin :
মনপুরায় প্রধানমন্ত্রীর উপহার ঘর পেয়ে খুশি ১৫৫ ভূমিহীন ও গৃহহীণ পরিবার - দ্বীপকন্ঠ নিউজ ২৪
শনিবার, ১৮ মে ২০২৪, ১১:০০ অপরাহ্ন
শিরোনাম :
মা রান্নার কাজে ব্যস্ত, ঘরে বিদ্যুৎষ্পৃষ্ট হয়ে প্রাণ গেল একমাত্র সন্তানের লালমোহনে দুদকের উদ্যোগে দুর্র্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত দুমকী উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে হামলা-পাল্টা হামলা বাউফলের ধুলিয়া উচ্চ বিদ্যালয় অধ্যক্ষর বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ ইমতিয়াজ আহমেদ বাবুলকে ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পদে মনোনয়ন প্রদান দুমকিতে ঘোড়া মার্কার তিন কর্মীকে মারধরের অভিযাগ লালমোহনে জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলা, আহত-২ লালমোহনে জোরপূর্বক জমি দখল পরবর্তী সন্ত্রাসী হামলায় আহত-৫ কলাপাড়ায় স্ত্রী কর্তৃক প্রবাসী স্বামীর টাকা আত্মসাতের অভিযোগ লালমোহনের আট ব্যক্তিকে হজ্জে পাঠানোর নামে হাজী কামালের বেপরোয়া অর্থ বানিজ্যর অভিযোগ

মনপুরায় প্রধানমন্ত্রীর উপহার ঘর পেয়ে খুশি ১৫৫ ভূমিহীন ও গৃহহীণ পরিবার

মোঃ ছালাহউদ্দিন,মনপুরা
  • প্রকাশিত : বুধবার, ৯ আগস্ট, ২০২৩
  • ১৫৩ বার পঠিত
Spread the love

মোঃ ছালাহউদ্দিন,মনপুরা

প্রধানমন্ত্রীর দেওয়া উপহারের ঘরে থাকব। আর আমাদের কষ্ট হবেনা। অগে খুব কষ্টে ছিলাম। বর্ষায় বৃষ্টির পানিতে খুব কষ্ট করেছি। এখন খুব আরামে থাকব। ঘর পেয়ে আমরা খুব খুশি। প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে ধন্যবাদ আমাদেরকে ঘর দেওয়ার জন্য। আমাগোরে বিনা পয়সায় সুন্দর ঘর করে দিছেন থাকার জন্য। এখন আমাদের কোন চিন্তা নাই । আমরা ছেলে মেয়ে পরিবার পরিজন নিয়ে আরাম আয়াশে থাকতে পারব। উপজেলা অডিটোরিয়ামে গৃহহীন ভুমিহীনদের মাঝে গৃহ ও জমির কাগজপত্র হস্তান্তর অনুষ্ঠানে এসব কথা বলেন প্রধানমন্ত্রীর উপহার(ঘর) পাওয়া ১৫৫ ভুমিহীন ও গৃহহীন পরিবার।

৯ই আগণ্ট বুধবার প্রধনমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে ২২১০১টি গৃহহীন ভ’মিহীনদের মাঝে চতুর্থ পর্যায়ের দ্বিতীয ধাপে গৃহ ও জমি হস্তান্তর অনুষ্ঠানে উপকার ভোগীদের মধ্যে ঘর হস্তান্তর উদ্ভোধনের পর পরেই উপজেলার প্রকৃত ভুমিহীন ও গৃহহীনদের মাঝে ১৫৫টি ঘর হস্তান্তর করেন উপজেলা প্রশাসন।

প্রধানমন্ত্রীর উপহার গৃহ (ঘর) ও জমির কাগজপত্র হস্তান্তর অনুষ্ঠানে উপস্থিত ছিলেন উপজেলা পরিষদ চেয়ারম্যান(ভারপ্রাপ্ত) আব্দুর রহমান রাশেদ মোল্লা, উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ফজলুল হক, মনপুরা থানা ভারপ্রাপ্ত কর্মকর্তা(ওসি) মোঃ জহিরুল ইসলামসহ উপজেলা বিভিন্ন পর্যায়ের সরকারী দাপ্তরিক প্রধানগন, বিভিন্ন শিক্ষা প্যতিষ্ঠান প্রধান, সাংবাদিক ,জনপ্রতিনিধি ও গন্যমান্য ব্যাক্তিবর্গ।

প্রধানমন্ত্রীর উপহার খাস জমিতে ঘর পেয়ে খুশি দাসেরহাটের রানু বিবি(কালি বেগম) (৫০)। মা,বাবা ও স্মামী নেই রানু বিবির। এক কন্যা সন্তানকে নিয়ে থাকতেন নদীর কাছে বেড়ীর ডালে। ঘর বরাদ্ধ পেয়ে চোখে মুখে খুশির ঝিলিক দেখা যায়। জানতে চাইলে দুহাত উঠিয়ে প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য দোয়া করেন। বলেন অন্যের বাড়ীতে কাজ করে জীবনটা কাটিয়ে দিয়েছেন ছোট ঘরের মধ্যে। টাকা পয়সার অভাবে ঘর করতে পারিনি। বর্ষা ও শীতে অনেক কষ্ট করেছি। এখন প্রধানমন্ত্রীর দেওয়া ঘরে থাকব আর কষ্ট হবেনা।

সোনারচর ওয়ার্ডে নির্মিত প্রধানমন্ত্রীর উপহার ঘর পেয়ে খুব খুশি ৬০ বছর বয়সী ছায়া রানী দাস। প্রধানমন্ত্রীর উপহার ঘর পেয়ে আনন্দিত। চোখে মুখে শুধু হাসির ঝিলিক। ঘর পেয়ে আবেগ আপ্লুত কান্না জড়িত কণ্ঠে বলেন, আমার কেউ নেই। সরকার আমাকে একটা ঘর দিয়েছে। এখন আমার কোন চিন্তা নাই। শেখ হাসিনার প্রতি আমরা খুশি।

উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা মোঃ ফজলুল হক জানান, প্রতিটি পরিবারের জন্য দুই শতাংশ খাস জমি বরাদ্ধ দিয়ে ঘর তৈরি করে দেওয়া হয়েছে। প্রধানমন্ত্রী শেখ হাসিনা আনুষ্ঠানিকভাবে ঘর ও জমির কাগজপত্র হস্তান্তর উদ্ভোধন অনুষ্ঠান শেষে ১৫৫ গৃহহীন পরিবারের (উপকারভোগীদের) মাঝে গৃহ হস্তান্তর ও জমির কাগজ বুঝিয়ে দেওয়া হয়েছে। এখন থেকে উপকারভোগীরা নতুন নির্মিত প্রধানমন্ত্রীর উপহারের ঘরে থাকতে পারবেন।

 

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!