1. admin@dipkanthonews24.com : admin :
চরফ্যাশনে কো-ইড স্কুল ভাংচুরের ঘটনায় মামলা - দ্বীপকন্ঠ নিউজ ২৪
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০২:৫৭ পূর্বাহ্ন

চরফ্যাশনে কো-ইড স্কুল ভাংচুরের ঘটনায় মামলা

রুবেল আশরাফুল, চরফ্যাশন 
  • প্রকাশিত : সোমবার, ২৮ আগস্ট, ২০২৩
  • ৭৫৩ বার পঠিত
Spread the love

রুবেল আশরাফুল, চরফ্যাশন 

ভোলার চরফ্যাশন উপজেলার দক্ষিণ আইচা মধ্যে চরআইচা কো-ইড বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের ঘর ভাংচুরের ঘটনায় মামলা দায়ের করা হয়েছে।

রোববার ( ২৭ আগষ্ট) রাতে উপজেলার উত্তর মাদ্রাজ গ্রামের এন এম আলমগীর বাদি হয়ে ৫ জনের নাম সহ ২/৩ জনকে অজ্ঞাতনামা বিবাদী করে দক্ষিণ আইচা থানায় এ মামলা দায়ের করেন।

জানা যায়, গত শুক্রবার (২৫ আগষ্ট) ভোররাতে বিবাদীরা মধ্যে চরআইচা কো-ইড বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের স্কুল ঘরটি ভাংচুর করে নিয়ে যাওয়ার তিনদিন অতিবাহিত হলে স্কুল খোলা তারিখে ২৭ আগষ্ট রবিবার সকাল দশটার দিকে ওই কো-ইড প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক-শিক্ষার্থীরা উপস্থিত হয়ে স্থানীয় চরমানিকা ৮ নম্বর ওয়ার্ড এক কপাট সুইস গেইট সংলগ্ন স্কুলটি ফিরে পেতে মানববন্ধন করেন। এরপর ওইদিন রাতেই দক্ষিণ আইচা থানায় মামলা দায়ের করেন।

মামলার বিবাদীরা হলেন, চরমানিকা ইউনিয়ন ৮ নম্বর ওয়ার্ড চরআইচা গ্রামের মৃত আলহাজ মৌলভী সৈয়দ আহাম্মেদের ছেলে কো-ইড স্কুলের সভাপতি মো. বশির উল্লাহ মিয়া (৭০), ও তার ছেলে এমনানুল হক বাকের (৩৫), অন্যানরা হলেন, হাজারীগঞ্জ ইউনিয়ন ৯ নম্বর ওয়ার্ডের মৃত আবুল হোসেন মুন্সী’র ছেলে মাহাবুব (৪০),  রসুলপুর ইউনিয়ন ৮ নম্বর ওয়ার্ডের মো. রুহুল আমিন ছেলে’র মো.সোহাগ (৩২), চরআইচা ৮ নম্বর ওয়ার্ডের  মৃত বাদত হাওলাদার ছেলে’র নসু হাওলাদার (৫৫) সহ অজ্ঞাতনামা ২/৩ জন ।

মামলা সূত্রে জানা যায়, গত শুক্রবার ২৫ আগষ্ট ভোর রাতে মধ্যে চরআইচা কো-ইড বে-সরকারী প্রাথমিক বিদ্যালয়টিতে বে-আইনী জনতাবদ্ধ ও দেশীয় অস্ত্রে সস্ত্রে সজ্জিত হয়ে অনধিকার প্রবেশ করে টিনের তৈরী কো-ইভ স্কুলটি ভাংচুর করে স্কুলের অফিসকক্ষে আলমারির মধ্যে থাকা কাগজপত্র, আলমারি সহ সকল আসবাবপত্র নিয়ে যান বিবাদীরা। যাহার মূল্য অনুমান ৪ লক্ষ টাকা। পরবর্তীতে বাদীরা ঘটনাস্থল দেখে তাদের স্কুলটি কেন ভাংচুর করেছে জিজ্ঞাসা করলে বিবাদীরা বাদীদেরকে গালমন্দ করতে থাকে। গালমন্দ করতে নিষেধ করলে বিবাদীরা বাদীদের সহিত মারমুখি আচারণ করে। তখন বিবাদীদের উচ্চবাচ্চ কথা শুনে স্থানীয় লোকজন আগাইয়া আসলে তাদের সম্মুখে বিবাদীরা বাদীদের বিভিন্ন ধরনের ভয়ভীতি ও প্রাণনাশের হুমকি প্রদর্শন করে ঘটনাস্থল থেকে চললে যায়। বিষয়টি কো-ইড বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের উর্দ্ধতন কর্তৃপক্ষকের সহিত আলাপ আলোচনা করে রবিবার রাতে মামলা দায়ের করেন। যার নং ০৮ -২৩ইং

মামলার বিষয়ে সততা নিশ্চিত করে দক্ষিণ আইচা থানার (ওসি) মো. শাখাওয়াত হোসেন বলেন,খুব দ্রুতই দোষীদেরকে গ্রেফতার করে আদালত প্রেরণ করা হবে।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!