1. admin@dipkanthonews24.com : admin :
ভোলা-৪ আসনে এমপি জ্যাকবকে নৌকার মাঝি হিসেবে দেখতে চান নেতাকর্মীরা - দ্বীপকন্ঠ নিউজ ২৪
বুধবার, ১৯ জুন ২০২৪, ০৭:৩৬ অপরাহ্ন
শিরোনাম :
হতদরিদ্র পরিবারের মাঝে প্রবাসী কল্যাণ সংগঠনের ঈদ উপহার বিতরণ ঈদুল আযহা উপলক্ষে মাংস বিতরণ করেছেন তারুণ্যের প্রেরণা সংগঠন পাথরঘাটায় ৪২ মণ সামুদ্রিক মাছসহ আটক -১৩ কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে ঘুর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের মধ্যে নগদ সহায়তা প্রদান শেখ হাসিনার সরকার দেশের মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছেন- এমপি শাওন কাঠালিয়ায় সাপের কামড়ে নারীর মৃত্যু বাউফলে ছাগল চোর আটক, এলাকাবাসীর গনধোলাই ‘লঞ্চে সন্তান প্রসব, মা-শিশুর আজীবন ভাড়া ফ্রি’ ভোলা জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ মাহবুব-উল-আলম- শ্রেষ্ঠ থানা লালমোহন লালমোহনে অটোরিকশার চাকায় পৃষ্ট হয়ে ৫ বছরের শিশু নিহত

ভোলা-৪ আসনে এমপি জ্যাকবকে নৌকার মাঝি হিসেবে দেখতে চান নেতাকর্মীরা

মোঃ ছালাহউদ্দিন,মনপুরা
  • প্রকাশিত : শুক্রবার, ৮ সেপ্টেম্বর, ২০২৩
  • ৪৪৩ বার পঠিত
Spread the love

মোঃ ছালাহউদ্দিন,মনপুরা

ভোলা-৪, চরফ্যাশন- মনপুরা আসনে আ’লীগের তৃনমূল পর্যায়ের ত্যাগী নেতাকর্মীদের প্রিয় নেতা চরফ্যাশন- মনপুরার উন্নয়নের রুপকার যুব ও ক্রীড়া মন্ত্রণালয়ের সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপির বিকল্প আ’লীগের অন্য কোন নেতা নেই। তৃনমূল ত্যাগী নেতাকর্মীরা এমপি জ্যাকবকে আগামী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে নৌকার মাঝি হিসেবে দেখতে চান। উন্নয়নের ধারা অব্যাহত রাখতে আগামী জাতীয় সংসদ নির্বাচনে নৌকা মার্কায় ভোট দিয়ে জ্যাকবকে বিপুল ভোটের ব্যবধানে বিজয়ী করবেন বলে জানান আ’লীগের তৃনমূলের ত্যাগী নেতাকর্মীরা।

চরফ্যাশন-মনপুরা উপজেলা নিয়ে গঠিত ১১৮,ভোলা-৪ আসন। ২০০৮ সালে নির্বাচনে বিএনপি প্রার্থী নাজিমউদ্দিন আলমকে বিপুল ভোটের ব্যাবধানে পরাজিত করে এমপি নির্বাচিত হয়েছেন আ’লীগ মনোনীত প্রার্থী আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব । এমপি নির্বাচিত হওয়ার পর থেকে তার পিতা সাবেক জাতীয় সংসদ সদস্য মরহুম অধ্যক্ষ মিয়া মোহাম্মদ নজরুল ইসলাম এর রেখে যাওয়া অসমাপ্ত কাজ সমাপ্ত করার জন্য উন্নয়নের কাজে হাত দেন তিনি। শেখ হাসিনার নের্তৃত্বে উন্নয়নের পথে এগিয়ে যাচ্ছেন এমপি জ্যাকব।
অবহেলিত জনপদকে উন্নয়নের পথে এগিয়ে নিয়ে যাওয়ার জন্য নিরলসভাবে কাজ করে যাচ্ছেন এমপি জ্যাকব। শেখ হাসিনার নের্তৃত্বে উন্নয়নের ধারা অব্যাহত রাখার জন্য কাজ করছেন তিনি।
উন্নয়নে বদলে গেছে ভোলা-৪ আসনের দৃশ্যপট। একর পর এক পুরন হতে থাকে সাবেক সংসদ সদস্য অধ্যক্ষ মিয়া মোহাম্মদ নজরুল ইসলাম এর রেখে যাওয়া অসমাপ্ত কাজ। চরফ্যাশন-মনপুরায় এখন বইছে উন্নয়নের জোয়ার। এগিয়ে যাচ্ছে ডিজিটাল বাংলাদেশ থেকে স্মাট বাংলাদেশ গড়ার দিকে। দ্রæতগতিতে এগিয়ে যাচ্ছে উন্নয়নের অগ্রগতি। চরফ্যাশন- মনপুরার উন্নয়নের জাদুকর উন্নয়নের রোল মডেল খ্যাত আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব ।

ত্যাগী নেতকর্মীদের দৃষ্টিতে প্রধানমন্ত্রী শেখ হাসিনা ডিজিটাল বাংলাদেশকে স্মাট বাংলাদেশে রুপান্তর করার জন্য জ্যাকব এমপির বিকল্প কোন নেতা চরফ্যাশন- মনপুরা নেই। শেখ হাসিনার উন্নয়নের রুপ রেখার বাস্তবায়নে নিরলসভাবে কাজ করছেন এমপি জ্যাকব।

চরফ্যাশন মনপুরার উন্নয়নে জ্যাকব বাংলাদেশের এখন পরিচিত মুখ। তার উন্নয়নের ছোয়া লাগেনি এমন কোন জায়গা নেই। তিনি চরফ্যাশন- মনপুরার উন্নয়নে কাজ করে যাচ্ছেন। এমন কোন সেক্টর নেই যেখানে জ্যাকব এমপি উন্নয়ন করেননি।

যুব ও ক্রীড়া মন্ত্রণালয় সম্পর্কিত সংসদীয় স্থায়ী কমিটির সভাপতি আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি চরফ্যাশনকে জেলায় উন্নতী করার জন্য চরফ্যাশন- মনপুরায় ব্যপক কাজ করেছেন। চরফ্যাশনে ৩টি নতুন থানা করেছেন। চরফ্যাশন -মনপুরায় ৯টি নতুন ইউনিয়ন করেছেন। ৩টি পুলিশ তদন্ত কেন্দ্র স্থাপন করেছেন। শিক্ষা ক্ষেত্রে বৈপ্লবিক পরিবর্তন করেছেন। চরফ্যাশন – মনপুরায় ৫টি নতুন কলেজ করেছেন। শিক্ষা প্রতিষ্ঠানে শত শত একাডেমিক ভবন করেছেন। অসংখ্য স্কুল ও মাদ্র্সা প্রতিষ্ঠা করেছেন। চিকিৎসা সেবায় তিনি অবদান রেখেছেন। তিনি চরফ্যাশন হাসপাতালকে ১শত শয্যা বিশিষ্ট হাসপাতালে উন্নতী করেছেন। মনপুরা সদর হাসপাতালকে ৫০ শয্যা হাসপাতালে উন্নতী করেছেন।

চরফ্যাশন- মনপুরায় আধুনিক কোর্ট ভবন নির্মান করেছেন। চরফ্যাশন-মনপুরায় ৪টি সাবরেজিট্রি ভবন নির্মান করেছেন। চরফ্যাশন- মনপুরার মানুষের প্রানেরদাবী নদী ভাঙ্গনের হাত থেকে রক্ষা করা সেই দাবীও তিনি পুরন করেছেন। শহর রক্ষা বাধঁ প্রকল্পের কাজ করেছেন। মনপুরাকে নদী ভাঙ্গনের হাত থেকে বাঁচানোর জন্য ১ হাজার ১৫ কোটি টাকার একটি প্রকল্প একনেকে পাশ করিয়েছেন। তিনি আধুনিকমানের ৪টি খাদ্যগুদাম ভবন নির্মান করেছেন। আদালতের কার্যক্রম চরফ্যাশন স্থানান্তর করেছেন। তিনি চরফ্যাশনে পানি উন্নয়ন বোর্ড ডিবিশন-২ কার্যালয় স্থানান্তর করেছেন। চরফ্যাশন- মনপুরায় নতুন ১০টি ইউনিয়ন পরিষদ ভবন নির্মান করেন। চরফ্যাশন – মনপুরায় অসংখ্য মসজিদ, মক্তব ও কাওমী মাদ্রাসার উন্নয়ন করেছেন। উপমহাদেশের সর্বোচ্চ ও সর্বাধুনিক জ্যাকব টাওয়ার নির্মান করেছেন। চরফ্যাশন- মনপুরায় হাজার কোটি টাকা ব্যায়ে সড়ক ও ব্রীজ কালবার্ট নির্মান করেছেন এমপি জ্যাকব। চরফ্যাশন- মনপুরায় ৮শত কিলোমিটার পাঁকা সড়ক নির্মান ও ৫শত ব্রীজ কালবার্ট নিমান করেছেন । চরফ্যাশন- মনপুরায় মেধাবী শিক্ষার্থীদের অধ্যক্ষ নজরুল ইসলাম ফাউন্ডেশ এর মাধ্যমে শিক্ষাবৃত্তিপ্রদান করেন। চরফ্যাশন শেখরাসেল শিশুপর্ক ও বিনোদন কেন্দ্র নির্মানসহ অসংখ্য উন্নয়ন করেন তিনি। জ্যকব এমপি চরফ্যাশন-মনপুরার উন্নয়নের রুপকার। তার হাত দিয়ে চরফ্যাশন- মনপুরায় ব্যাপক উন্নয়ন হয়েছে। জ্যাকব এমপি আ’লীগর ত্যাগী নেতাকর্মীদের কর্মীবান্ধব নেতা। তিনি সাধারন মানুষের ভালোবাসার প্রতিক। চরফ্যাশন – মনপুরাকে আ’লীগের ঘাটি হিসেবে দুর্গ করে তোলেন। জ্যাকব এমপির বিকল্প কোন নেতা এখনও চরফ্যাশন- মনপুরায় জন্ম হয়নি।

মনপুরা উপজেলা আ’লীগের সাধারন সম্পাদক ও উত্তর সাকুচিয়া ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মোঃ জাকির হোসেন মিয়া বলেন, বিএনপি- জামায়াত জোট সরকারের আমলে চরফ্যাশন- মনপুরা আসন ছিল অবহেলিত। সন্ত্রাসের অভায়রন্য ছিল এ জনপদ। চরফ্যাশ-–মনপুরার উন্নয়নের জাদুকর আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব পর পর ৩ বার এমপি নির্বাচিত হয়েছেন এ আসন থেকে। সংসদ সদস্য নির্বাচিত হওয়ার পর থেকে নিরলস পরিশ্রমের মাধ্যমে অবহেলিত জনপদকে উন্নয়নের জনপদে পরিনত করেন। সন্ত্রাস দুর করে ভোলা -৪ আসনকে শিক্ষাবান্ধব ও শান্তীর নীড় পরিনত করেন। বর্তমানে চরফ্যাশন- মনপুরায় জ্যাকব এমপির নের্তৃত্বে আ’লীগ সাংগঠনিকভাবে শক্তিশালী। তিনি সাংগঠনিকভাবে ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করে সংগঠননের নেতাকর্মীদের ঐক্যবদ্য রেখেছেন। তার হাতে নিরাপদ ভোলা-৪ আসনের আ’লীগের নেতাকর্মী ও সাধারন মানুষ। সুসজ্জিত রাখতে এমপি জ্যাকবের বিকল্প কোন নেতা এ আসনে নেই। তিনি দুর্দিনে আওয়ামীলীগকে সুসংগঠিত করে ত্যাগী নেতাকর্মীদের মূল্যায়ন করেছেন। এলাকার সাধারন জনগনের পাশে সার্বক্ষনিক তিনি ছিলেন। তিনি সাধারন মানুষের খোজ খবর নিতেন এবং এলাকার সকল সমস্যাগুলো তিনি সমাধান করতেন। জ্যাকব এমপির নের্তৃত্বে আজ চরফ্যাশন- মনপুরা উপজেলা আ’লীগ ঐক্যবদ্য।

এ ব্যাপারে মনপুরা উপজেলা আলীগের দপ্তর সম্পাদক ও প্রেসক্লাব সভাপতি মোঃ আলমগীর হোসেন বলেন, উন্নয়নের জাদুকর কর্মীবান্ধব নেতা চরফ্যান – মনপুরা আসনের একমাত্র অভিবাবক সাধারন মানুষের ভালোবাসার প্রতিক আবদুল্লাহ আল ইসলাম জ্যাকব এমপি’র বিকল্প আ’লীগের কোন নেতা এখনও এ আসনে নেই। তিনি আ’লীগ ও সকল সহযোগী সংগঠনকে সাংগঠনিকভাবে শক্তিশালী করেছেন। শেখ হাসিনার নের্তৃত্বে দেশকে এগিয়ে নিতে নিরলসভাবে কাজ করে যাচ্ছেন। আ’লীগ নেতাকর্মীদের বিপদ-আপদে সবসময় পাশে ছিলেন। জ্যাকব এমপির মতো একজন জনপ্রতিনিধি পাওয়া ভাগ্যের বিষয়। তিনি চরফ্যাশন মনপুরায় ব্যাপক উন্নয়ন করেছেন। আগামী জাতীয় সংসদ নির্বাচনে চরফ্যাশন মনপুরার মানুষ বিপুল ভোটে আবদুল্লাহ আল ইসলাম জ্যাকবকে সংসদ সদস্য নির্বাচিত করবেন ইনশআল্লাহ।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!