1. admin@dipkanthonews24.com : admin :
কলাপাড়ায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র কার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধন - দ্বীপকন্ঠ নিউজ ২৪
বুধবার, ২৮ ফেব্রুয়ারী ২০২৪, ০৯:৩৭ অপরাহ্ন
শিরোনাম :
ভোলায় ৬ বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে সিলগালা লালমোহনে এক কেজি গাঁজাসহ মাদক কারবারি আটক লালমোহনে পাঁচ অবৈধ ডায়াগনস্টিক সেন্টার ও হসপিটাল সিলগালা চরফ্যাশনে জেনারেল ডায়াগনস্টিক এন্ড ডক্টরস্ চেম্বার সিলগালা॥ ২০ হাজার টাকা জরিমানা নলসিটিতে মাদ্রাসার জুনিয়র শিক্ষক পদে যোগদান করে অবৈধভাবে সিনিয়র পদে এম,পি,ও ভুক্ত বোরহানউদ্দিনে পুলিশ সপ্তাহ-২০২৪ উপলক্ষ্যে সাংস্কৃতিক অনুষ্ঠান লালমোহনে ব্যাপক উৎসাহ উদ্দিপনায় পিঠা উৎসব পালিত কলাপাড়ায় ইউপি সদস্যর উপর হামলা; হাসপাতালে ভর্তি মনপুরায় প্রার্থীদের সাথে আইন শৃঙ্খলা বিষয়ক মতবিনিময় সভা অনুষ্ঠিত লালমোহনে জাতীয় পরিসংখ্যান দিবস পালিত

কলাপাড়ায় স্মার্ট জাতীয় পরিচয়পত্র কার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধন

এস এম আলমগীর হোসেন, কলাপাড়া
  • প্রকাশিত : রবিবার, ১৭ সেপ্টেম্বর, ২০২৩
  • ১৮৪ বার পঠিত
Spread the love

এস এম আলমগীর হোসেন, কলাপাড়া

পটুয়াখালীর কলাপাড়ায় প্রথম পর্যায়ে এক লাখ ৫৯ হাজার ৯২৬ জন ভোটারকে স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম উদ্বোধণ করা হয়েছে।

রোববার (১৭ সেপ্টেম্বর) বেলা ১১টায় কলাপাড়া পৌর শহরের শেখ কামাল অডিটরিয়ামে এ স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রমের উদ্বোধন করেন নির্বাচন কমিশন সচিব জাহাংগীর আলম।

নির্বাচন কমিশন সচিব জাহাংগীর আলম বলেন, বাংলাদেশের জনসাধারনকে একটি পরিচয় নাম্বার দেয়া শুরু হয়েছে। আগে ছিল হালকা ধরনের একটি পরিচয়পত্র। এখন দেয়া হচ্ছে একটি আধুনিক ও অত্যাধুনিক পরিচয়পত্র। এনআইডি কার্ডকে আপনারা সম্পদ হিসেবে গ্রহন করবেন। এটা জন্ম থেকে মৃত্যু পর্যন্ত এর গুরুত্ব রয়েছে। আগে নিবন্ধন নির্বাচন কমিশন করতো সরকার সিদ্ধান্ত নিয়েছে এখন থেকে তা স্বরাষ্ট্র মন্ত্রনালয় করবে।
তিনি আরো বলেন, আমরা দিচ্ছি ১৮ বছরের উর্দ্ধে নাগরিকদেরকে। এক্ষেত্রে আজকে যে শিশু জন্মাবে তার জন্ম নিবন্ধন হয়ে গেলে তাকেও কার্ডের আওতায় আনা হবে। উপজেলার ১২ টি ইউনিয়ন ও দুইটি পৌরসভার ভোটারদের স্মার্ট কার্ড বিতরণ কার্যক্রম শুরু হয়েছে।

স্মার্ট কার্ড বিতরনী উদ্বোধনী সভার সভাপতিত্ব করেন বরিশাল আঞ্চলিক নির্বাচন কর্মকর্তা মো. আলাউদ্দীন। সভায় অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগ’র মহাপরিচালক(গ্রেড-১) বিগ্রেডিয়ার জেনারেল আবুল হাসনাত মোহাম্মদ সায়েম, পটুয়াখালী পুলিশ সুপার মো. সাইদুল ইসলাম প্রমুখ। স্বাগত বক্তব্য রাখেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন।

উল্লেখ্য,পটুয়াখালী-৪ (কলাপাড়া-রাঙ্গাবালী) নির্বাচনী আসনের কলাপাড়া উপজেলায় দুই লাখ এক হাজার ৩৯৬ জন ভোটারের মধ্যে প্রথম পর্যায় ২০০৭ সাল থেকে ২০১৮ সাল পর্যন্ত ভোটার হওয়া কলাপাড়া উপজেলার মোট এক লাখ ৫৯ হাজার ৯২৬ জন ভোটারকে এ স্মার্ট কার্ড দেয়া হবে।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!