1. admin@dipkanthonews24.com : admin :
পাথরঘাটায় শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে দুর্ব্যবহারের প্রতিবাদে মানববন্ধন - দ্বীপকন্ঠ নিউজ ২৪
শনিবার, ১৮ মে ২০২৪, ১০:১৩ অপরাহ্ন
শিরোনাম :
মা রান্নার কাজে ব্যস্ত, ঘরে বিদ্যুৎষ্পৃষ্ট হয়ে প্রাণ গেল একমাত্র সন্তানের লালমোহনে দুদকের উদ্যোগে দুর্র্নীতি বিরোধী বিতর্ক প্রতিযোগিতা অনুষ্ঠিত দুমকী উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে হামলা-পাল্টা হামলা বাউফলের ধুলিয়া উচ্চ বিদ্যালয় অধ্যক্ষর বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ ইমতিয়াজ আহমেদ বাবুলকে ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পদে মনোনয়ন প্রদান দুমকিতে ঘোড়া মার্কার তিন কর্মীকে মারধরের অভিযাগ লালমোহনে জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলা, আহত-২ লালমোহনে জোরপূর্বক জমি দখল পরবর্তী সন্ত্রাসী হামলায় আহত-৫ কলাপাড়ায় স্ত্রী কর্তৃক প্রবাসী স্বামীর টাকা আত্মসাতের অভিযোগ লালমোহনের আট ব্যক্তিকে হজ্জে পাঠানোর নামে হাজী কামালের বেপরোয়া অর্থ বানিজ্যর অভিযোগ

পাথরঘাটায় শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে দুর্ব্যবহারের প্রতিবাদে মানববন্ধন

মাহমুদুর রহমান রনি,পাথরঘাটা
  • প্রকাশিত : শুক্রবার, ২০ অক্টোবর, ২০২৩
  • ১৬৫ বার পঠিত
Spread the love
মাহমুদুর রহমান রনি,পাথরঘাটা
বরগুনার পাথরঘাটা উপজেলার উত্তর মানিকখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন অর রশিদ এর বিরুদ্ধে  শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে দুর্ব্যবহার, বিদ্যালয়ের অর্থ আত্মসাৎ ও নিয়মিত স্কুলে না আসার প্রতিবাদে ওই বিদ্যালয়ের সামনে মানববন্ধন করা হয়েছে। স্থানীয় শিক্ষার্থী অভিভাবক ও জনপ্রতিনিধিদের উদ্যোগ
দুই  শতাধিক নাগরিক বুধবার বিকালে এ মানববন্ধনে অংশ নেন।
নাচনাপাড়া ইউনিয়ন পরিষদের ৯ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ মহিউদ্দিন পান্নার সভাপতিত্বে মানববন্ধনে বক্তব্য রাখেন ৮ নম্বর ওয়ার্ডের ইউপি সদস্য মোঃ জলিলুর রহমান খান,৯ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সভাপতি বাবুল হাওলাদার,৯ নম্বর ওয়ার্ড আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক কাজী শাহ্ আলম,অভিভাবক মোঃ রাসেল ও স্থানীয় বাসিন্দা শাহজাহান হাওলাদার প্রমুখ।
মানববন্ধনে বক্তারা বলেন, উত্তর মানিকখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন অর রশিদ দীর্ঘদিন ধরে বিদ্যালয়ের কোমলমতি  শিক্ষার্থী ও অভিভাবকদের সাথে দুর্ব্যবহার করে আসছেন । তিনি বিদ্যালয়ে নিয়মিত না আসায় শিক্ষার্থীদের পাঠদানে মারাত্মক ভাবে ব্যাহত হচ্ছে। এছাড়াও ওই বিদ্যালয়ের প্রধান শিক্ষকের বিরুদ্ধে অর্থ আত্মসাৎ এর ঘটনা রয়েছে।
বিদ্যালয়ের দাতা সদস্য ও ৮ নং ওয়ার্ডের ইউপি সদস্য জলিলুর রহমান খান বলেন, গত বুধবার বিদ্যালয় ছুটি হওয়ার পরেও জাতীয় পতাকা নামানো হয়নি। এছাড়াও ওই জাতীয় পতাকাটির রঙও ফ্যাকাশে হয়ে গেছে বিষয়টি  দৃষ্টিকটুর।
তিনি আরো বলেন, বিদ্যালয়ের সামনের খেলার মাঠে  পুকুর খনন করে মাছ চাষ করেছেন এটা অত্যন্ত দুঃখজনক। যে কোন সময় শিক্ষার্থীরা পুকুরে পড়ে দুর্ঘটনার ঘটতে পারে।
অভিযোগ প্রসঙ্গে উত্তর মানিকখালী সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক হারুন অর রশিদ বলেন, স্থানীয় ইউপি সদস্য মহিউদ্দিন পান্নার নেতৃত্বে কিছু দিন পূর্বে লোকজন নিয়া রাতে বিদ্যালয়ে বনভোজন করেন। আমি ওই ঘটনার প্রতিবাদ করায় আমার বিরুদ্ধে ষড়যন্ত্রমূলক ভাবে মিথ্যা অপবাদ ছড়ানো হচ্ছে । তবে বনভোজন করার পূর্বে আমাকে অবগত করা হয়নি।
জানাতে চাইলে বিদ্যালয়ের সভাপতি মোঃ শাহজাহান হাওলাদার বলেন, বিদ্যালয় প্রধান শিক্ষকের বিরুদ্ধে শিক্ষার্থীদের দুর্ব্যবহারের বিষয় সত্য নয়। শিক্ষার্থীদের সঙ্গে একান্ত কথা বলে বিষয়টি জানতে পেরেছি।
এ ব্যাপারে পাথরঘাটা উপজেলা সহকারী শিক্ষা অফিসার (এটিও) রনজিৎ চন্দ্র মিস্ত্রী বলেন, ওই বিদ্যালয়ের কিছু দিন পূর্বে চুরির ঘটনাকে কেন্দ্র করে স্থানীয় পর্যায়ের বিরধ সৃষ্টি হয়েছে। তবে প্রধান শিক্ষকের বিরুদ্ধে অপর অভিযোগ তদন্ত-পূর্বক সত্যতা পেলে ব্যবস্থা নেওয়া হবে।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!