1. admin@dipkanthonews24.com : admin :
পটুয়াখালী পৌঁছেছে এমপি শাহজাহান মিয়ার মরদেহ; দাফন আগামীকাল - দ্বীপকন্ঠ নিউজ ২৪
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৫:২৪ অপরাহ্ন
শিরোনাম :
কাঠালিয়ায় সাপের কামড়ে নারীর মৃত্যু বাউফলে ছাগল চোর আটক, এলাকাবাসীর গনধোলাই ‘লঞ্চে সন্তান প্রসব, মা-শিশুর আজীবন ভাড়া ফ্রি’ ভোলা জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ মাহবুব-উল-আলম- শ্রেষ্ঠ থানা লালমোহন লালমোহনে অটোরিকশার চাকায় পৃষ্ট হয়ে ৫ বছরের শিশু নিহত মনপুরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত মনপুরায় ঘূর্ণীঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে এমপি জ্যাকবের নগদ অর্থ বিতরন বাউফল উপজেলা প্রসাশনের আয়োজনে উপজেলা চেয়ারম্যানদের বরন অনুষ্ঠান বোরহানউদ্দিনে ভিক্ষুককে পিটিয়ে জখম, হামলাকারী যুবক আটক কলাপাড়ায় ক্ষতিগ্রস্থ্য ৩৬০০ পরিবার পেলো জাপানের খাদ্য সহায়তা

পটুয়াখালী পৌঁছেছে এমপি শাহজাহান মিয়ার মরদেহ; দাফন আগামীকাল

আবদুল আলীম খান , পটুয়াখালী
  • প্রকাশিত : শনিবার, ২১ অক্টোবর, ২০২৩
  • ১২৭ বার পঠিত
Spread the love
আবদুল আলীম খান , পটুয়াখালী 
পটুয়াখালী-১ আসনের সংসদ সদস্য, সাবেক ধর্ম প্রতিমন্ত্রী অ্যাডভোকেট শাহজাহান মিয়া এমপি ইন্তেকাল করেছেন।(ইন্না লিল্লাহি ওয়া ইন্না ইলাহি রজিউন)। মৃত্যু কালে তার বয়স হয়েছিল ৮৩ বছর।
শনিবার (২১ অক্টোবর) সকাল ৬টার দিকে রাজধানীর বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় হাসপাতালে চিকিৎসাধীন অবস্থায় তিনি ইন্তেকাল করে।
আজ বিকেলে জাতীয় সংসদ ভবনে জানাজা শেষে শাহজাহান মিয়ার মরদেহ নিয়ে বিমানবাহিনীর একটি বিশেষ হেলিকপ্টারে পটুয়াখালী আসে। জেলার কৃষি বিমান অবতরণ কেন্দ্রে মরদেহ গ্রহণ করে ছোট ছেলে ও জেলা যুবলীগের সাবেক সভাপতি আরিফুজ্জামান রনিসহ পরিবারের সদস্যরা।
গণমাধ্যমকে বিষয়টি নিশ্চিত করেন তার মেঝ পুত্র, সাবেক সদর উপজেলা পরিষদের চেয়ারম্যান ও পৌর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক এড তারিকুজ্জামান মনি।
আগামীকাল রোববার (২২ অক্টোবর) সকাল এগারোটায় পটুয়াখালী সার্কিট হাউস চত্বরে চারলেন সড়কে জানাজা শেষে পৌর কবরস্থানে দাফন করা হবেও বলে জানান তিনি।
হেলিপ্যাটে উপস্থিত ছিলেন কেন্দ্রীয় আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক এড আফজাল হোসেন, পটুয়াখালী-০৪ আসনের সাংসদ মো. মুহিব্বুর রহমান মুহিব, বাংলাদেশ পাবলিক সার্ভিস কমিশনের সদস্য ও সাবেক জনপ্রশাসন সচিব মোঃ ফয়েজ আহমেদ, জেলা প্রশাসক নূর কুতুবুল আলম, পুলিশ সুপার মোঃ সাইদুল ইসলাম, জেলা আওয়ামীলীগের সভাপতি বীর মুক্তিযোদ্ধা কাজী আলমগীর, সাধারণ সম্পাদক ভিপি আব্দুল মান্নান, সহসভাপতি এড সুলতান আহমেদ মৃধা, পটুয়াখালী জেলা প্রেসক্লাবের সভাপতি আনোয়ার হোসেন ও সাধারণ সম্পাদক আব্দুস সালাম, সরকারি কর্মকর্তা কর্মচারী, জেলা আওয়ামীলীগ, অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মী এবং আত্মীয় স্বজনরা।
শাহজাহান মিয়া ১৯৪০ সালের ১৭ জানুয়ারি জন্ম গ্রহণ করেন। তিনি পেশায় একজন আইনজীবী ও বরেণ্য রাজনীতিবিদ। তিনি ১৯৯১ সাল থেকে ডিসেম্বর ২০১৯ পর্যন্ত পটুয়াখালী জেলা আওয়ামী লীগের সভাপতির দায়িত্ব পালন করেন।
তিনি ১২ জুন ১৯৯৬ সালের সপ্তম, ২০০৮ সালের নবম ও ২০১৮ সালের একাদশ জাতীয় সংসদ নির্বাচনে আওয়ামী লীগের প্রার্থী হিসেবে পটুয়াখালী-০১ আসন থেকে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন। ২০০৮ সালের নবম জাতীয় সংসদে সরকারের ধর্ম বিষয়ক মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রীর দায়িত্ব পালন করেন।
মৃত্যুকালে  তিনি এক স্ত্রী, তিন ছেলে ও এক মেয়ে নাতি নাতনি সহ অসংখ্য গুণগ্রাহী রেখে গেছেন।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!