1. admin@dipkanthonews24.com : admin :
তজুমুদ্দিনে মসজিদের জমি দখল করে দোকান ঘর নির্মাণের অভিযোগ - দ্বীপকন্ঠ নিউজ ২৪
বৃহস্পতিবার, ১৮ এপ্রিল ২০২৪, ০৩:৫৫ পূর্বাহ্ন

তজুমুদ্দিনে মসজিদের জমি দখল করে দোকান ঘর নির্মাণের অভিযোগ

মাহমুদ লিটন, লালমোহন
  • প্রকাশিত : সোমবার, ২৩ অক্টোবর, ২০২৩
  • ২১৭ বার পঠিত
Spread the love

মাহমুদ লিটন, লালমোহন

ভোলার তজুমুদ্দিন উপজেলার ইয়াছিনগঞ্জ কোড়ালমারা বাজারের জামে মসজিদের মিন্বারের ওয়াল ভেঙ্গে দোকান ঘর নির্মাণের অভিযোগ উঠেছে। এ ঘটনায় এলাকাবাসীর মধ্যে তীব্র ক্ষোভের সৃষ্টি হয়েছে।

এ ঘটনায় এলাকাবাসী ও মসজিদের মুসুল্লীরা ভয়ে প্রতিবাদ না করলেও চাপা ক্ষোভ বিরাজ করছে। অভিযোগ সূত্রে জানা যায়, উপজেলার ইয়াছিনগঞ্জ কোড়ালমারা বাজারের ফার্মেসী ব্যবসায়ী মাহবুব নামের এক ব্যক্তি মসজিদের মুসুল্লি ও এলাকাবাসীর বাধা উপেক্ষা করে মসজিদের মিন্বারের ওয়াল ভেঙ্গে দোকান ঘর নির্মাণ করছে ।

 

জানা যায়, ইয়াছিনগঞ্জ কোড়ালমারা বাজারের জামে মসজিদটি প্রায় ২৫/৩০ আগে স্থানীয় মুসুল্লীদের উদ্যোগে স্থাপিত হয় । বিশিষ্ট সমাজ সেবক আঃ মতিন ও আবুল বাশার মৌলভি উক্ত মসজিদের জমি দান করেন এবং সার্বিকভাবে সকল সহযোগিতা করে আসছেন। সম্প্রতি বাজার বড় হওয়ায় ও মুল্য বৃদ্ধি পাওয়ায় মসজিদের জমির প্রতি নজর  পড়ে স্থানীয় প্রভাবশালী ভুমিদস্যু দলের।

 

এ ব্যাপারে মসজিদ কমিটির সভাপতি নুরুল আমিন ও সাধারন সম্পাদক মঞ্জু জমাদার  জানান, মসজিদের জায়গায় দোকন নির্মানের ব্যাপারে মুসুল্লি বা কমিটির কোন অনুমোদন নেই ।

 

ইয়াছিনগঞ্জ কোড়ালমারা ৯নং ওয়ার্ডের ইউপি সদস্য মঞ্জু হাওলাদার জানান, কোড়ালমারা বাজারের জামে মসজিদের মিন্বারের ওয়াল ভেঙ্গে দোকান ঘর নির্মাণের অভিযোগের বিষয়ে তিনি কিছুই জােনা নেই ।

 

 

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!