1. admin@dipkanthonews24.com : admin :
বৃক্ষরোপনে উদ্বুদ্ধকরনের লক্ষ্যে পাথরঘাটায় সিসিডিবি'র ফলদ চারা বিতরণ - দ্বীপকন্ঠ নিউজ ২৪
মঙ্গলবার, ১৮ জুন ২০২৪, ০১:২১ পূর্বাহ্ন
শিরোনাম :
পাথরঘাটায় ৪২ মণ সামুদ্রিক মাছসহ আটক -১৩ কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে ঘুর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের মধ্যে নগদ সহায়তা প্রদান শেখ হাসিনার সরকার দেশের মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছেন- এমপি শাওন কাঠালিয়ায় সাপের কামড়ে নারীর মৃত্যু বাউফলে ছাগল চোর আটক, এলাকাবাসীর গনধোলাই ‘লঞ্চে সন্তান প্রসব, মা-শিশুর আজীবন ভাড়া ফ্রি’ ভোলা জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ মাহবুব-উল-আলম- শ্রেষ্ঠ থানা লালমোহন লালমোহনে অটোরিকশার চাকায় পৃষ্ট হয়ে ৫ বছরের শিশু নিহত মনপুরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত মনপুরায় ঘূর্ণীঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে এমপি জ্যাকবের নগদ অর্থ বিতরন

বৃক্ষরোপনে উদ্বুদ্ধকরনের লক্ষ্যে পাথরঘাটায় সিসিডিবি’র ফলদ চারা বিতরণ

মাহমুদুর রহমান রনি, পাথরঘাটা
  • প্রকাশিত : রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩
  • ২১০ বার পঠিত
Spread the love

বরগুনার পাথরঘাটার সদর ইউনিয়নের পদ্মা, চরলাঠিমারা ও রুহিতা গ্রামে রবিবার (২৯ অক্টোবর)  দুপুর ১২ টার পারে বেসরকারী উন্নয়নমুলক সংস্থা “সিসিডিবি” জলবায়ু  সহনশীল জনগোষ্ঠী  তৈরীতে  ভূমিকা রাখতে বৃক্ষরোপনে এলাকাবাসীকে উদ্বুদ্ধকরনের লক্ষ্যে ফলদ গাছের চারা বিতরন করে।

পাথরঘাটা সদর ইউনিয়নের পদ্মা গ্রামে ৫০ জন, চরলাঠিমারা গ্রামে ৭০ জন এবং রুহিতা গ্রামের ১২০ জন সহ মোট ২৪০ জন উপকারভোগীদের মাঝে এ ফলদ চারা বিতরণ করে। এক্ষেত্রে প্রত্যেককে একটি করে আম, লেবু, পেয়ারা, মালটা ও বরই সহ মোট ৫ টি করে গাছের চারা বিতরন করে।

বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন পাথরঘাটা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জনাব মোঃ আলমগীর হোসেন। এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ০৫ নং ওয়ার্ড ইউপি সদস্য জনাব মোাঃ রেজওয়ান, সিসিআরসি উপদেষ্টা আঃ হালিম, চরলাঠিমারা সিসিআরসি সভাপতি মোঃ বেল্লাল হোসেন, পদ্মা সিসিআরসি সভাপতি মোঃ আঃ রহিম, রুহিতা সিসিআরসি সভাপতি মোঃ জাকির হোসেন, সিসিআরসি’র অন্যান্য সদস্য প্রতিনিধী এবং সিসিআরসি’র জলবায়ু যুব প্রতিনিধীবৃন্দ।

প্রধান অতিথী তার বক্তব্যে পরিবেশ সুরক্ষায় জনসচেতনতার অংশ হিসেবে প্রতিবছরের ন্যায় এবারও সিসিডিবি এর গাছের চারা বিতরন কার্যক্রমের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

সিসিডিবি উপজেলা সমন্বয়কারী জনাব সুব্রত মিস্ত্রী বলেন, জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বেশী বেশী গাছ লাগানোর কোন বিকল্প নেই, এছাড়া উন্নত চুলা ব্যবহারের মাধ্যমে পরিবেশ সুরক্ষায় উল্লেখযোগ্য ভূমিকা রাখা যায়। সার্বিকভাবে বিতরন কার্যক্রম পরিচালনা করেন সিসিডিবি মাঠ সহায়ক বাসুদেব, ওয়ারিচুর, অভিষেক এবং সহায়ক হিসেবে ছিলেন তিমথী, অভিজিৎ, অনন্যা, মাহমুদ রহমান এবং মারিয়াম।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!