1. admin@dipkanthonews24.com : admin :
বৃক্ষরোপনে উদ্বুদ্ধকরনের লক্ষ্যে পাথরঘাটায় সিসিডিবি'র ফলদ চারা বিতরণ - দ্বীপকন্ঠ নিউজ
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:১৫ পূর্বাহ্ন
শিরোনাম :
বাউফল-দুমকি মহাসড়কে বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের অবরোধে আহত ২৫জন দুমকিতে ছাত্র বিক্ষোভে উত্তাল সরকারি জনতা কলেজ ও পবিপ্রবি ক্যাম্পাস লালমোহনে জমি নিয়ে মারামারির একদিন পর হার্ট এ্যাটাকে বৃদ্ধের মৃত্যু বাবা-মায়ের সঙ্গে অভিমান করে কিশোরীর আত্মহত্যা সকলকে নিয়ে স্মার্ট শহর গড়ে তোলা হবে – এমপি শাওন লালমোহন পৌরসভার নির্বাচনে ৩নং ওয়ার্ডে আলোচনায় জসিম উদ্দিন ইকবাল লালমোহনে কোস্ট ফাউন্ডেশনের প্রজেক্ট লার্নিং শেয়ারিং সভা বাউফলে পানি নিস্কাশনের অভাবে ৮ শত হেক্টর আমনের বীজতলা ক্ষতিগ্রস্থ কলাপাড়ায় দালালদের দাপটে অসহায় রোগী, ডায়াগনস্টিক ও ক্লিনিকের মালিকদের সতর্ক লালমোহনে বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের স্মরণে দোয়া মোনাজাত

বৃক্ষরোপনে উদ্বুদ্ধকরনের লক্ষ্যে পাথরঘাটায় সিসিডিবি’র ফলদ চারা বিতরণ

মাহমুদুর রহমান রনি, পাথরঘাটা
  • প্রকাশিত : রবিবার, ২৯ অক্টোবর, ২০২৩
  • ২১৭ বার পঠিত
Spread the love

বরগুনার পাথরঘাটার সদর ইউনিয়নের পদ্মা, চরলাঠিমারা ও রুহিতা গ্রামে রবিবার (২৯ অক্টোবর)  দুপুর ১২ টার পারে বেসরকারী উন্নয়নমুলক সংস্থা “সিসিডিবি” জলবায়ু  সহনশীল জনগোষ্ঠী  তৈরীতে  ভূমিকা রাখতে বৃক্ষরোপনে এলাকাবাসীকে উদ্বুদ্ধকরনের লক্ষ্যে ফলদ গাছের চারা বিতরন করে।

পাথরঘাটা সদর ইউনিয়নের পদ্মা গ্রামে ৫০ জন, চরলাঠিমারা গ্রামে ৭০ জন এবং রুহিতা গ্রামের ১২০ জন সহ মোট ২৪০ জন উপকারভোগীদের মাঝে এ ফলদ চারা বিতরণ করে। এক্ষেত্রে প্রত্যেককে একটি করে আম, লেবু, পেয়ারা, মালটা ও বরই সহ মোট ৫ টি করে গাছের চারা বিতরন করে।

বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথী হিসেবে উপস্থিত ছিলেন পাথরঘাটা সদর ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান জনাব মোঃ আলমগীর হোসেন। এছাড়া অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন ০৫ নং ওয়ার্ড ইউপি সদস্য জনাব মোাঃ রেজওয়ান, সিসিআরসি উপদেষ্টা আঃ হালিম, চরলাঠিমারা সিসিআরসি সভাপতি মোঃ বেল্লাল হোসেন, পদ্মা সিসিআরসি সভাপতি মোঃ আঃ রহিম, রুহিতা সিসিআরসি সভাপতি মোঃ জাকির হোসেন, সিসিআরসি’র অন্যান্য সদস্য প্রতিনিধী এবং সিসিআরসি’র জলবায়ু যুব প্রতিনিধীবৃন্দ।

প্রধান অতিথী তার বক্তব্যে পরিবেশ সুরক্ষায় জনসচেতনতার অংশ হিসেবে প্রতিবছরের ন্যায় এবারও সিসিডিবি এর গাছের চারা বিতরন কার্যক্রমের জন্য ধন্যবাদ জ্ঞাপন করেন।

সিসিডিবি উপজেলা সমন্বয়কারী জনাব সুব্রত মিস্ত্রী বলেন, জলবায়ু পরিবর্তন মোকাবেলায় বেশী বেশী গাছ লাগানোর কোন বিকল্প নেই, এছাড়া উন্নত চুলা ব্যবহারের মাধ্যমে পরিবেশ সুরক্ষায় উল্লেখযোগ্য ভূমিকা রাখা যায়। সার্বিকভাবে বিতরন কার্যক্রম পরিচালনা করেন সিসিডিবি মাঠ সহায়ক বাসুদেব, ওয়ারিচুর, অভিষেক এবং সহায়ক হিসেবে ছিলেন তিমথী, অভিজিৎ, অনন্যা, মাহমুদ রহমান এবং মারিয়াম।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!