1. admin@dipkanthonews24.com : admin :
বোরহানউদ্দিনে মরিচের গুঁড়া ছিটিয়ে হামলা" স্বর্ণ ও টাকা লুট" আহত -৬ - দ্বীপকন্ঠ নিউজ ২৪
শনিবার, ১৮ মে ২০২৪, ০৯:৪৭ পূর্বাহ্ন
শিরোনাম :
দুমকী উপজেলা নির্বাচনকে কেন্দ্র করে হামলা-পাল্টা হামলা বাউফলের ধুলিয়া উচ্চ বিদ্যালয় অধ্যক্ষর বিরুদ্ধে ব্যাপক অনিয়মের অভিযোগ ইমতিয়াজ আহমেদ বাবুলকে ইউনিয়ন আওয়ামীলীগের সাংগঠনিক সম্পাদক পদে মনোনয়ন প্রদান দুমকিতে ঘোড়া মার্কার তিন কর্মীকে মারধরের অভিযাগ লালমোহনে জমি সংক্রান্ত বিরোধের জেরে হামলা, আহত-২ লালমোহনে জোরপূর্বক জমি দখল পরবর্তী সন্ত্রাসী হামলায় আহত-৫ কলাপাড়ায় স্ত্রী কর্তৃক প্রবাসী স্বামীর টাকা আত্মসাতের অভিযোগ লালমোহনের আট ব্যক্তিকে হজ্জে পাঠানোর নামে হাজী কামালের বেপরোয়া অর্থ বানিজ্যর অভিযোগ লালমোহনে দোয়াত কলম সমর্থকদের ওপর হামলার অভিযোগে সংবাদ সম্মেলন কলাপাড়ায় চাঁদা না পেয়ে ব্যবসায়ীকে কুপিয়ে জখম করার ঘটনায় আদালতে মামলা

বোরহানউদ্দিনে মরিচের গুঁড়া ছিটিয়ে হামলা” স্বর্ণ ও টাকা লুট” আহত -৬

এ এইচ এম এরশাদ,  বোরহানউদ্দিন
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৬ নভেম্বর, ২০২৩
  • ২১১ বার পঠিত
Spread the love
এ এইচ এম এরশাদ,  বোরহানউদ্দিন
ভোলার বোরহানউদ্দিন উপজেলার কাচিয়া ইউনিয়নের ৭ নং ওয়ার্ডে হাকিমুদ্দিন বাড়ির রত্তন মাতাব্বরের নতুন বাড়িতে প্রবেশ করে রাতে বসতঘরে ইটপাটকেল নিক্ষেপ, ঘরে থাকা লোকজনের উপর মরিচের গুঁড়া ছিটিয়ে অর্তকিত হামলায় ৬ জন আহত ও বসতঘর ভাংচুরসহ ঘরে থাকা স্বর্ণ ও নগদ ১লক্ষ ৫০ হাজার টাকা লুট করে নেওয়ার অভিযোগ পাওয়া গেছে প্রতিপক্ষের বিরুদ্ধে।
প্রতিপক্ষের হামলায় নাছির আহম্মদের ছেলে মহিউদ্দিন(২৮), রত্তন মাতাব্বরের ছেলে রাকিব(২২), রত্তন মাতাব্বরের স্ত্রী বিবি হাজেরা বেগম(৪৫), প্রবাসী আক্তারের স্ত্রী রহিমা(২২), রুবেলের স্ত্রী রিক্তা (২০) ও রত্তন মাতাব্বরের ছেলে রুবেন (২৫) আহত হয়েছে।
আহতদের মধ্যে মহিউদ্দিনকে কাটা রক্তাক্ত জখম অবস্থায় বোরহানউদ্দিন হাসপাতালে ভর্তি করা হয়। অন্যরা প্রাথমিক চিকিৎসা নেয়। জমি নিয়ে বিরোধের জের মঙ্গলবার রাত আনুমানিক ১ টায় পূর্বপরিকল্পিত ভাবে হামলা চালায় প্রতিপক্ষরা। তাদের প্রতিপক্ষ ৯ নং ওয়ার্ডের চকডোস গ্রামের একই এলাকার হাফেজের ছেলে ইলিয়াস(৪০), মনির(২৫), করিম(৩০), আইয়ব(৩৫), মাজেদের ছেলে মোফাজ্জল(৫০), মফিজল(৫০), মোফাজ্জলের ছেলে শাজাহান( ৩৬), ছালাউদ্দিন(২৫), ইলিয়াছের ছেলে হৃদয়(১৮), জয়নাল আবেদিনের ছেলে খোরশেদ আলম(৫৬), নসু(৬০), খোরশেদ আলমের ছেলে হোসেন(৩৫),ইউসুফ(৪০), হযরত আলীর ছেলে আব্দুল মুনাফ(৫০), আব্দুল মুনাফের ছেলে রাকিব(২৩), ইলিয়াছের স্ত্রী খালেদা বেগম(৩৫) মেয়ে নিসু(২০)সহ অজ্ঞাত ১৫ জনের বিরুদ্ধে হামলার অভিযোগ করেন ভুক্তভোগীরা।
ভুক্তভোগী রত্তন মাতাব্বর ও হাজেরা বেগম অভিযোগ করে বলেন, তাদের প্রতিপক্ষ হামলাকারীদের সাথে দীর্ঘদিন যাবত জমি নিয়ে বিরোধ চলমান আছে। যাহা তাদের বাড়ির বসতঘরের সামনে চকডোস মৌজার জেএল নং ৫৮, ডিপি খতিয়ান নং- ২২৭ এর ৬৪ শতাংশ জমি। ওই জমি দির্ঘদিন যাবত তাদের দখলে রয়েছে। প্রতিপক্ষরা ওই জমি দখলের পায়তারা করায় প্রতিপক্ষ মোফাজ্জল হোসেন গংদের বিরুদ্ধে ভুক্তভোগী হাজেরা বেগম বাদী হয়ে গত ১২-১১-২০২৩ ইং তারিখে বোরহানউদ্দিন থানায় একটি সাধারণ ডায়েরী করেন। যাহা বোরহানউদ্দিন থানার জিডি নং- ৫৮০, তারিখ ১২-১১-২৩ ইং। একই ঘটনায় রত্তন মাতাব্বর বাদী হয়ে ভোলার অতিরিক্ত জেলা ম্যাজিস্ট্রেট আদালতে ফৌঃকাঃবিঃ ১৪৪/১৪৫ ধারার বিধান মতাবেক একটি নালিশি আবেদন দাখিল করেন। যাহা এমপি নং-৩৫/২৩ ইং। নালিশি অভিযোগটি এসিল্যান্ড বোরহানউদ্দিনকে সরেজমিনে তদন্তপূর্বক সুস্পষ্ট মতামতসহ প্রতিবেদন দাখিল ও থানা পুলিশকে উক্ত স্থানে শান্তি-শৃঙ্খলা বজায় রাখতে নির্দেশ প্রদান করেন বিজ্ঞ আদালত। বিজ্ঞ আদালতের নিষেধাজ্ঞা উপেক্ষাকরে রাতে তাদের জমিতে জোরপূর্বক একটি ছোট টিনসেটঘর উত্তোলন করার চেষ্টা চালায় প্রতিপক্ষরা।
তাদের জমিতে ঘর উত্তোলনের চেষ্টার বিষয়টি দেখে বসতঘর থেকে বাহির হওয়ার সময় ইটপাটকেল নিক্ষেপ করে মরিচের গুড়া ছিটিয়ে পূর্বপরিকল্পিতভাবে অর্তকিত হামলা চালায় প্রতিপক্ষরা। তাদের বসতঘরের দরজা ভেঙ্গে ঘরে প্রবেশ করে নগদ ১ লক্ষ ৫০ হাজার টাকাসহ দুই ভড়ি স্বর্ণের জিনিস লুট করে নিয়ে যায় তারা। এসময় ওই ঘরের মধ্যে রুমে থাকা সৌদিপ্রবাসী ছেলের স্ত্রীকে ধর্ষণের চেষ্টার অভিযোগ করেন প্রতিপক্ষ মনির ও ছালাউদ্দিনের বিরুদ্ধে। অন্যদিকে প্রতিপক্ষ মোফাজ্জল হোসেনের কাছে জানতে চাইলে তিনি বলেন, তাদের সাথে জমি নিয়ে বিরোধ চলমান আছে। রাতে মারা-মারি হয়েছে। তাদের লোকও দুইজন আহত হয়েছে। বোরহানউদ্দিন থানার অফিসার ইনচার্জ মোঃ মনির হোসেন মিয়া জানান, তদন্তকরে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!