1. admin@dipkanthonews24.com : admin :
কলাপাড়ায় দরিদ্র কৃষকদের লবন সহিষ্ণু ফসলেন বীজ, সার ও কীটনাশক বিতরণ - দ্বীপকন্ঠ নিউজ
শনিবার, ২৭ জুলাই ২০২৪, ০৭:২৮ পূর্বাহ্ন
শিরোনাম :
বাউফল-দুমকি মহাসড়কে বৈষম্য বিরোধী আন্দোলনকারীদের অবরোধে আহত ২৫জন দুমকিতে ছাত্র বিক্ষোভে উত্তাল সরকারি জনতা কলেজ ও পবিপ্রবি ক্যাম্পাস লালমোহনে জমি নিয়ে মারামারির একদিন পর হার্ট এ্যাটাকে বৃদ্ধের মৃত্যু বাবা-মায়ের সঙ্গে অভিমান করে কিশোরীর আত্মহত্যা সকলকে নিয়ে স্মার্ট শহর গড়ে তোলা হবে – এমপি শাওন লালমোহন পৌরসভার নির্বাচনে ৩নং ওয়ার্ডে আলোচনায় জসিম উদ্দিন ইকবাল লালমোহনে কোস্ট ফাউন্ডেশনের প্রজেক্ট লার্নিং শেয়ারিং সভা বাউফলে পানি নিস্কাশনের অভাবে ৮ শত হেক্টর আমনের বীজতলা ক্ষতিগ্রস্থ কলাপাড়ায় দালালদের দাপটে অসহায় রোগী, ডায়াগনস্টিক ও ক্লিনিকের মালিকদের সতর্ক লালমোহনে বীর মুক্তিযোদ্ধা নুরুল ইসলামের স্মরণে দোয়া মোনাজাত

কলাপাড়ায় দরিদ্র কৃষকদের লবন সহিষ্ণু ফসলেন বীজ, সার ও কীটনাশক বিতরণ

এস এম আলমগীর হোসেন, কলাপাড়া
  • প্রকাশিত : শুক্রবার, ৮ ডিসেম্বর, ২০২৩
  • ১৪৩ বার পঠিত
Spread the love

এস এম আলমগীর হোসেন, কলাপাড়াঃ

পটুয়াখালীর কলাপাড়ায় দরিদ্র কৃষকদের লবন সহিষ্ণু ফসলেন বীজ, সার ও কীটনাশক বিতরণ করা হয়েছে।

বৃহস্পতিবার (৭ ডিসেম্বর) সকাল ১০ টায় উপজেলা পরিষদ চত্বরে ওয়ার্ল্ড কনসার্ন বাংলাদেশের পরিবর্তন প্রকল্পের মাধ্যমে ২০ জন কৃষকে ভূট্টা এবং ১০ জন কৃষকে সূর্যমূখীর বীজ সার ও কীটনাশক বিতরণ করা হয়।

জলবায়ু পরিবর্তনের ফলে সমূদ্রের পানি বৃদ্ধি পায় এ কারনে লবন পানি কৃষি জমিতে প্রবেশ করে। লবনের কারনে অনেক জমি চাষের অযোগ্য হয়ে পরে। ঐ সকল জমিতে লবন সহিষ্ণু জাতের ফসল ভূট্টা এবং সূর্যমূখী আবাদের লক্ষে উপজেলার নীলগঞ্জ, মহিপুর, লতাচাপলী ও বালিয়াতলী ইউনিয়নের পিছিয়ে পরা অতি দরিদ্র কৃষকদের মাঝে বীজ, সার ও কীটনাশক বিতরণ করেন।

বিতরন অনুষ্ঠানে প্রধান অতিথী হিসাবে উপস্থিত ছিলেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মো. জাহাঙ্গীর হোসেন, উপজেলা কৃষি কর্মকর্তা এ আর এম সাইফুল্লাহ ও উপজেলা প্রকল্প বাস্তবায়ন কর্মকর্তা হুমায়ন কবির।

বিতরন অনুষ্ঠানে সভাপতিত্ব করেন প্রোগ্রাম ম্যানেজার সিলভেস্টার মিখায়েল মধু। এছাড়াও ওয়ার্ল্ড কনসার্নের পক্ষে উপস্থিত ছিলেন প্রোগ্রাম ম্যানেজার রেজিনা জয়ধর, প্রোগ্রাম অফিসার পায়েল চন্দ্র দাস, মাহামুদা, সীমা রোজারিও, উজ্জল গাঠিয়া, মনিটরিং অফিসার বিধান বিশ্বাস ফিল্ড অফিসার ডনি মল্লিক এবং পরিমল বৈদ্য প্রমূখ।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!