1. admin@dipkanthonews24.com : admin :
জলবায়ু পরিবর্তনের প্রতিক্রিয়া মোকাবেলায় সমূদ্র সৈকতে পরিচ্ছনতা কার্যক্রম - দ্বীপকন্ঠ নিউজ ২৪
শুক্রবার, ০১ মার্চ ২০২৪, ০১:৫১ অপরাহ্ন
শিরোনাম :
দ্বাদশ জাতীয় সংসদের পানি সম্পদ মন্ত্রনালয় সম্পর্কিত স্থায়ী কমিটির ১ম বৈঠক অনুষ্ঠিত দৌলতখানে যুব রেড ক্রিসেন্টে দলনেতা মাশরাফি উপ-নেতা ইমতিয়াজ ও রহিমা লালমোহনে পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন প্রচারণায় চেয়ারম্যান প্রার্থী অধ্যক্ষ মো: আবু ইউসুফ লালমোহনে ঔষধ ব্যবসায়ীদের সাথে জনসচেতনতামূলক সভা অনুষ্ঠিত ভোলায় ৬ বেসরকারি ক্লিনিক ও হাসপাতালে সিলগালা লালমোহনে এক কেজি গাঁজাসহ মাদক কারবারি আটক লালমোহনে পাঁচ অবৈধ ডায়াগনস্টিক সেন্টার ও হসপিটাল সিলগালা চরফ্যাশনে জেনারেল ডায়াগনস্টিক এন্ড ডক্টরস্ চেম্বার সিলগালা॥ ২০ হাজার টাকা জরিমানা নলসিটিতে মাদ্রাসার জুনিয়র শিক্ষক পদে যোগদান করে অবৈধভাবে সিনিয়র পদে এম,পি,ও ভুক্ত বোরহানউদ্দিনে পুলিশ সপ্তাহ-২০২৪ উপলক্ষ্যে সাংস্কৃতিক অনুষ্ঠান

জলবায়ু পরিবর্তনের প্রতিক্রিয়া মোকাবেলায় সমূদ্র সৈকতে পরিচ্ছনতা কার্যক্রম

এস এম আলমগীর হোসেন, কলাপাড়া
  • প্রকাশিত : শনিবার, ১৩ জানুয়ারী, ২০২৪
  • ৩৩ বার পঠিত
Spread the love
এস এম আলমগীর হোসেন, কলাপাড়াঃ
জলবায়ু পরিবর্তনের প্রতিক্রিয়া মোকাবেলা, দুর্যোগ ঝুঁকি হ্রাস, পরিবেশ সুরক্ষা নিশ্চিত করনসহ সামাজিক উন্নয়নের প্রত্যয় নিয়ে শতাধিক তরুন ও তরুনীরা শনিবার (১৩ জানুয়ারি) বেলা ১১ টায় কুয়াকাটা সমূদ্র সৈকতে পরিচ্ছন্নতা কার্যক্রম পরিচালনা করে। এডুকোর কারিগড়ি সহযোগিতায় এনএসএস(নজরুল স্মৃতি সংসদ) এমপাওয়ার প্রকল্পের আওতায় তরুনদের সংগঠিত করে এ কর্মসূচীর আয়োজন করে।
কুয়াকাটা সমুদ্র সৈকতকে একটি পরিচ্ছন্ন বিনোদন কেন্দ্রে পরিনত করার শ্লোগান নিয়ে শতাধিক তরুন-তরুনী নিজস্ব ব্যবস্থাপনায় শনিবার সকাল ১১ টায় দিনব্যাপী এক পরিচ্ছন্নতা ক্যাম্পেইনের আয়োজন করে। ক্যাম্পেইনের শুভ উদ্বোধন করেন কুয়াকাটা সমুদ্র সৈকতের ট্যুরিস্ট পুলিশ সুপার মো. হাসনাইন। এসময় উপস্থিত ছিলেন কুয়াকাটা প্রেসক্লাবের সভাপতি মো. নাসির উদ্দিন বিপ্লব, সম্পাদক জহিরুল ইসলাম মিরনসহ বিভিন্ন গনমাধ্যম কর্মীও এনএসএস এর কর্মকর্তা বৃন্দ। সৈকতে বেড়াতে আসা মানুষকে সচেতন করার জন্য অন্য কর্মসূচির মধ্যে ছিলো মানববন্ধন, সমুদ্র সৈকতে পরে থাকা প্লাস্টিক ও পলিথিনজাতীয় ময়লা-আবর্জনা পরিস্কার করা ও সাংস্কৃতিক অনুষ্ঠান। এনএসএস এর নির্বাহী পরিচালক শাহাবুদ্দিন পাননা বলেন, সমাজের ইতিবাচক পরিবর্তনের জন্য এনএসএস সংগঠিত ৬শ’ তরুন তরুনীরা কাজ করছে। তারা জলবায়ু পরিবর্তনের বিরূপ প্রতিক্রিয়া মোকাবেলায় জনসচেতনতা বৃদ্ধি, স্বেচ্ছায় রক্ত দান, বৃক্ষ রোপন, প্লাস্টিক-পলিথিন ব্যবহারের মাত্রা কমিয়ে আনা, রাসায়নিক সারের পরিবর্তে জৈব সারের ব্যবহার, ডেঙ্গুর প্রকোপ রোধসহ নানামুখী সামাজিক ইস্যুতে কাজ করার পাশাপাশি নতুন বছরের কর্মপরিকল্পনাও তৈরী করছে।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!