1. admin@dipkanthonews24.com : admin :
অবহেলিত নারী ও শিশু কল্যাণ সংস্থার প্রশিক্ষকদের প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত - দ্বীপকন্ঠ নিউজ
রবিবার, ১৪ জুলাই ২০২৪, ০৫:৫১ অপরাহ্ন

অবহেলিত নারী ও শিশু কল্যাণ সংস্থার প্রশিক্ষকদের প্রশিক্ষণ কর্মসূচি অনুষ্ঠিত

দ্বীপকন্ঠ নিউজ ডেস্ক:
  • প্রকাশিত : বৃহস্পতিবার, ১৮ জানুয়ারী, ২০২৪
  • ১১৮ বার পঠিত
Spread the love
দ্বীপকন্ঠ নিউজ ডেস্কঃ
বেসরকারি উন্নয়ন সংস্থা অবহেলিত নারী ও শিশু কল্যাণ সংস্থার (অনামিকা) উদ‍্যোগে প্রশিক্ষকের প্রশিক্ষণ কর্মসূচি (TOT) অনুষ্ঠিত হয়েছে। ১৭ই জানুয়ারি ২০২৪ ইং তারিখে পঞ্চগড় জেলা কার্যালয়ে ভালনারেবল উইমেন বেনিফিট  (ভিডব্লিউবি) কর্মসূচি এর আওতাধীন ২৩-২৪ চক্রের মাঠ পর্যায়ে দেবিগঞ্জ ও তেতুলিয়া উপজেলায় কর্মরত ১৫ জনকে এই প্রশিক্ষণ প্রদান  করা হয়। কর্মসূচি বাস্তবায়নে সহায়তা করেন মহিলা ও শিশু বিষয়ক মন্ত্রনালয়।
এই উপলক্ষে আলোচনা সভা অনুষ্ঠিত হয়। অবহেলিত নারী ও শিশু কল্যাণ সংস্থার (অনামিকা) নির্বাহী পরিচালক মোঃ হাবিব উল‍্যাহ এর সভাপতিত্বে আলোচনা সভায় প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন পঞ্চগড় জেলার  মহিলা বিষয়ক  অধিদপ্তরের উপ-পরিচালক এ.কে.এম ওয়াহিদুজ্জামান। বিশেষ অতিথি হিসেবে ছিলেন তেতুলিয়া উপজেলার মহিলা বিষয়ক কর্মকর্তা করুনা কান্ত রায়। কর্মসূচি বাস্তবায়নে সার্বিক সহযোগিতা করেন, ডুডুমারি গ্রাম উন্নয়ন সংস্থার নির্বাহী পরিচালক মোহাম্মদ নাজিম উদ্দিন ও প্রজেক্ট কো-অর্ডিনেটর দবিরুল ইসলাম, অবহেলিত নারী ও শিশু কল্যাণ সংস্থা (অনামিকা)। এছাড়াও উপস্থিত ছিলেন অবহেলিত  নারী শিশু কল্যাণ সংস্থার আইসিটি সমন্বয়ক জনাব মীর মোঃ  বায়েজীদ।
প্রধান অতিথি ও বিশেষ অতিথিগণ তাদের আলোচনায় বলেন, এই প্রশিক্ষণ পেয়ে প্রশিক্ষকগণ সমাজের হতদরিদ্র নারীদের প্রশিক্ষণ  করাবেন। হতদরিদ্র নারীরা এই প্রশিক্ষিণ পেয়ে তারা স্বাবলম্বী হবেন। মহিলা বিষয়ক অধিদপ্তর কর্তৃক প্রদত্ত মডিউল এবং সিডিউল এর উপর গুরুত্বারোপ করার নির্দেশ দেন অতিথিগ। বেসরকারি উন্নয়ন সংস্থা অবহেলিত নারী ও শিশু কল্যাণ সংস্থা কর্তৃক এই প্রশিক্ষণ (ToT) আয়োজন করার জন‍্য তাদেরকে ধন্যবাদ দেন এবং আয়োজিত উক্ত প্রশিক্ষকদের প্রশিক্ষণের  প্রশংসা জানান।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!