1. admin@dipkanthonews24.com : admin :
মনপুরা দুই ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৭ চেয়ারম্যান প্রার্থী , ৭৭ মেম্বার প্রার্থী, সংরক্ষিত ২২ মহিলা প্রার্থী - দ্বীপকন্ঠ নিউজ ২৪
শনিবার, ১৫ জুন ২০২৪, ০৪:০২ অপরাহ্ন
শিরোনাম :
কাঠালিয়ায় সাপের কামড়ে নারীর মৃত্যু বাউফলে ছাগল চোর আটক, এলাকাবাসীর গনধোলাই ‘লঞ্চে সন্তান প্রসব, মা-শিশুর আজীবন ভাড়া ফ্রি’ ভোলা জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ মাহবুব-উল-আলম- শ্রেষ্ঠ থানা লালমোহন লালমোহনে অটোরিকশার চাকায় পৃষ্ট হয়ে ৫ বছরের শিশু নিহত মনপুরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত মনপুরায় ঘূর্ণীঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে এমপি জ্যাকবের নগদ অর্থ বিতরন বাউফল উপজেলা প্রসাশনের আয়োজনে উপজেলা চেয়ারম্যানদের বরন অনুষ্ঠান বোরহানউদ্দিনে ভিক্ষুককে পিটিয়ে জখম, হামলাকারী যুবক আটক কলাপাড়ায় ক্ষতিগ্রস্থ্য ৩৬০০ পরিবার পেলো জাপানের খাদ্য সহায়তা

মনপুরা দুই ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৭ চেয়ারম্যান প্রার্থী , ৭৭ মেম্বার প্রার্থী, সংরক্ষিত ২২ মহিলা প্রার্থী

মোঃ ছালাহউদ্দিন,মনপুরা
  • প্রকাশিত : মঙ্গলবার, ১৩ ফেব্রুয়ারী, ২০২৪
  • ৬২০ বার পঠিত
Spread the love

মোঃ ছালাহউদ্দিন,মনপুরা

আগামী ৯ই মার্চ অনুষ্ঠিত হবে বিচ্ছিন্ন দ্বীপ মনপুরা উপজেলার ২টি ইউনিয়ন পরিষদের নির্বাচন। ১নং মনপুরা ইউনিয়নকে বিভক্ত করে দুটি ইউনিয়ন করায় ইউনিয়ন ২টির ভোট গ্রহন অনুষ্ঠিত হবে ৯ মার্চ।
আসন্ন ইউনিয়ন পরিষদের নির্বচনকে ঘিরে ভোটারদের মাঝে উৎসবের আমেজ লক্ষ করা গেছে। মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন উৎসবমুখর পরিবেশে মনোনয়নপত্র জমা দিতে দেখা গেছে প্রার্থীদের। প্রত্যেক প্রার্থীরা তাদের নিজস্ব লোকজন নিয়ে নির্বাচন অফিসের সামনে মিলন মেলায় পরিনত করেছেন। শত শত লোকজন চায়ের দোকানে ,রাস্তায়, মাঠে ভিড় করতে দেখা গেছে। ভোটাররা তাদের পছন্দের প্রার্থীকে ভোট দেওয়ার জন্য অপেক্ষা আছেন। ভোটাররা কাকে ভোট দিবেন সেই হিসাব নিকাশ কসতে শুরু করেছেন ভোটাররা।

নির্বাচন অফিস সূত্রে জানাযায়, ১৩ ফেব্রæয়ারি ছিল মনোনয়ন পত্র দাখিলের শেষ দিন।
উপজেলার ২টি ইউনিয়ন পরিষদ নির্বাচনে ৭ জন চেয়ারম্যান,৭৭ জন মেম্বার ও ২২সংরক্ষিত মহিলা মেম্বার মনোনয়নপত্র দাখিল করেন । নির্বাচন অফিস সূত্রে জানাযায়, নবগঠিত ৫নং কলাতলী ইউনিয়ন পরিষদের দায়িত্ব প্রাপ্ত রির্টানিং অফিসার মঞ্জুর হোসেন খান ও ১নং মনপুরা ইউনিয়ন পরিষদের রির্টানিং অফিসার অনিমেষ কুমার বসু নিকট প্রার্থীরা তাদের মনোনয়ন পত্র দাখিল করেন।

তার মধ্যে ১নং মনপুরা ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে বর্তমান চেয়ারম্যান মোঃ আমানতউল্যা আলমগীর, উপজেলা আ’লীগ কোষাধক্ষ মোঃ লোকমান হোসেন হাওলাদার, ইউনিয়ন আ’লীগ সাধারন সম্পাদক মোঃ নিজামউদ্দিন মিয়া, মোঃ সাহাবউদ্দিন ও মোঃ শরিফ চেয়ারম্যান পদে মনোনয়ন পত্র দাখিল করেন। ১নং মনপুরা ইউনিয়নে ৩১ জন মেম্বার ও ১২ জন সংরক্ষিত মহিলা মেম্বার মনোনয়ন পত্র দাখিল করেন। অপর দিকে ও নবসৃষ্ট নতুন ৫নং কলাতলী ইউনিয়ন পরিষদে চেয়ারম্যান পদে সাবেক ইউপি চেয়ারম্যান মোঃ আলাউদ্দীন হাওলাদার ও মোঃ আফসারউদ্দিন হাওলাদার চেয়ারম্যান পদে মনোনয়ন দাখিল করেন। ৫নং কলাতলী ইউনিয়নে ৪৬ জন মেম্বার ও ১০ জন সংরক্ষিত মহিলা মেম্বার মনোনয়নপত্র দাখিল করেন। এই রির্পোট( বিকাল ৪টা )পর্যন্ত আর কোন প্রার্থী মনোনয়ন পত্র দাখিল করেনি।

এব্যাপারে রির্টানিং অফিসার মঞ্জুর হোসেন খান ও অনিমেষ কুমার বসু বলেন,নির্বাচন কমিশনের সিডিউল মোতাবেক আমরা মনোনয়নপত্র বিতরন করেছি। প্রার্থীরা তাদের নির্ধারিত সময়ের মধ্যে মনোনয়নপত্র দাখিল করেছেন। আগামী ১৫ই ফেব্রæয়ারি যাছাই-বাছাই, ১৯ ও ২০ ফেব্রæয়ারি আফিল নিস্পত্তি, ২২ ফেব্রæয়ারি প্রার্থীতা প্রত্যাহার, ২৩শে ফেব্রæয়ারি প্রতিক বরাদ্ধ এবং ৯ মার্চ ভোট গ্রহন অনুষ্ঠিত হবে। অবাধ সুষ্ঠু সুন্দর নিরপেক্ষ নির্বাচনের জন্য নির্বাচন কমিশন সকল প্রস্তুতি গ্রহন করেছেন।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!