1. admin@dipkanthonews24.com : admin :
লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন ২১ বছর পর তফসিল। বন্ধে নানা ষড়যন্ত্র - দ্বীপকন্ঠ নিউজ ২৪
রবিবার, ১৪ এপ্রিল ২০২৪, ০২:৫৭ অপরাহ্ন
শিরোনাম :
লালমোহনে প্রতিপক্ষের হামলায় গর্ভবতী নারীসহ আহত ৩ পাথরঘাটায় “একটু পাশে দাঁড়াই ” সংগঠন এর পক্ষ থেকে ঈদ সামগ্রী বিতরণ লালমোহনে কালবৈশাখী ঝড়ে ক্ষতিগ্রস্থ পরিবার পেল নগদ অর্থ ও ঢেউটিন লর্ডহার্ডিঞ্জ ইউনিয়ন বাসীকে ঈদের শুভেচ্ছা জানিয়েছেন মো: জসিম উদ্দিন হাওলাদার মনপুরায় ঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে এমপি জ্যাকবের ৩ লক্ষ টাকা অনুদান বিতরন লালমোহনে মনিরুজ্জামান মনিরের ৫ হাজার শাড়ি লুঙ্গি পেল অসহায় পরিবার লালমোহনে বজ্রপাতে নিহতের পরিবারকে কোস্ট ফাউন্ডেশনের অনুদান হতদরিদ্রদের সরকারি টিসিবির মাল মুদিদোকানে চুরি করে বিক্রি লালমোহনে গরীব ও দুঃস্থরা পেল মনিরুজ্জামান মনিরের ঈদ উপহার লালমোহনে অসহায়-দু:স্থদের মাঝে ঈদ উপহার বিতরণ

লালমোহন পশ্চিম চর উমেদ ইউপি নির্বাচন ২১ বছর পর তফসিল। বন্ধে নানা ষড়যন্ত্র

জাহিদ দুলাল
  • প্রকাশিত : শনিবার, ১৭ ফেব্রুয়ারী, ২০২৪
  • ২৮৪ বার পঠিত
Spread the love

জাহিদ দুলাল, লালমোহন

ভোলার লালমোহনের ৭নং পশ্চিম চর উমেদ ইউনিয়নে দীর্ঘ প্রায় ২১বছর পর নির্বচনের তফসিল ঘোষণা করেছে নির্বাচন কমিশন। গত ২৩ জানুয়ারি এই ইউনিয়নে নিবাচনের তফসিল ঘোষণা করা হয়। এতে দেখা যায় রিটার্নিং অফিসারের নিকট মনোনয়ন পত্র দাখিলের শেষ সময় ১৩ ফেব্রæয়ারি। রিটার্নিং অফিসার কর্তৃক মনোনয়নপত্র বাছাইয়ের তারিখ ১৫ ফেব্রæয়ারি। আপিল দায়ের ১৬-১৮ ফেব্রæয়ারি। আপিল নিষ্পত্তি ১৯-২০ ফেব্রæয়ারি। প্রার্থীতা প্রত্যাহারের শেষ তারিখ ২২ ফেব্রæয়ারি। প্রতীক বরাদ্দ ২৩ ফেব্রæয়ারি। ভোট গ্রহণ অনুষ্ঠিত হবে ৯ মার্চ ২০২৪ ইং। বর্তমানে চেয়ারম্যান পদে ১৩ জন, ৯টি ওয়ার্ডে সাধারণ সদস্য পদে ৭০ জন এবং সংরক্ষিত মহিলা প্রার্থী পদে ১৩ জন প্রার্থী মনোনয়নপত্র জমা দিয়েছেন।

দীর্ঘ প্রায় ২১ বছর পর পশ্চিম চর উমেদ ইউনিয়নের নির্বাচন করার জন্য মহামান্য সুপ্রীম কোর্ট এপিলেট ডিভিশন সিভিল পিটিশন ফর লিভ টু আপিল নং ৩৫৭৭/২০২২ এর আলোকে গত ১ ফেব্রæয়ারি নির্বাচন কমিশনকে নির্বাচন করার জন্য আদেশ প্রদান করেন। নির্বাচন না হওয়ার জন্য এই আদেশের বিরুদ্ধে গত ৫ ফেব্রæয়ারি ওই ইউনিয়নের গজারিয়া এলাকার মো. অলিউল্যাহ মাতাব্বরের ছেলে মো.শাহিন আকতার হাইকোর্ট ডিভিশনে পিটিশন দাখিল করেন, যার নং-১০৭০/২০২৪। হাইকোর্ট ডিভিশন উক্ত পিটিশন খারিজ করে দেন। কেন নির্বাচন বন্ধ করতে পিটিশন দাখিল করেছেন এ প্রশ্নের জবাবে মো.শাহিন আকতার বলেন ২০১৯ সালে পশ্চিম চরউমেদ ইউনিয়নকে দুই ভাগে বিভক্ত করা হয়েছে এবং ২০২৩ সালের ৩০ নভেন্বর মাসে ওয়ার্ড পূনবিণ্যাস করা হয়েছে সে অনুযায়ী নির্বাচন দাবী করে হাইকোর্ট ডিভিশনে পিটিশন দাখিল করেছি ।

এরপর গত ১৩ ফেব্রয়ারি ওই ইউনিয়নের একেএম শহিদুল্যাহ নামের একজন হাইকোর্ট ডিভিশনে নির্বাচন বন্ধের জন্য পিটিশন দাখিল করেন। যা এখনো চলমান। একদিকে নির্বাচন বন্ধের জন্য পিটিশন দাখিল করেছেন একেএম শহিদুল্যাহ অন্যদিকে তিনি নিজেই নির্বাচনে চেয়ারম্যান প্রার্থী হিসেবে মনোনয়নপত্র জমা দিয়েছেন। নির্বাচন বন্ধের পিটিশন দাখিলের ব্যাপারে তার সাথে একাধিকবার মুঠোফোনে যোগাযোগ করার চেষ্টা করেও পাওয়া যায়নি।

এদিকে দীর্ঘ প্রায় ২১ বছর পর নির্বাচনের তফসিল ও নির্বাচন অনুষ্ঠিত হবে শুনার পর থেকেই ওই ইউনিয়নের সাধারণ ভোটারদের মধ্যে মিশ্র প্রতিক্রিয়া দেখা গেছে। অনেকে গুজব ছড়াচ্ছেন নির্বাচন হবে না। আসলেই কি নির্বাচন হবে? না আবার বন্ধ হয়ে যাবে। তবে সাধারণ ভোটারেরা সুষ্ঠ নির্বাচনের পক্ষে। তারা ভোট দিয়ে তাদের জনপ্রতিনিধি নির্বাচন করতে চাচ্ছে। এ ব্যাপারে ওই ইউনিয়নের ৩নং ওয়ার্ডেও ভোটার মোঃ মহসিন কবির বলেন গেজেট অনুযায়ী আমরা দুই ইউনিয়নের ভোট চাই।

এ ব্যাপারে লালমোহন উপজেলা নির্বাচন কমিশনার মো. ইউসুফ হারুন বলেন, নির্বাচন কমিশন যখন যে সিদ্ধান্ত নিবেন সে সিদ্ধান্তই বাস্তবায়ন করা হবে বলে তিনি জানান।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!