1. admin@dipkanthonews24.com : admin :
বোরহানউদ্দিনে ভোটারকে টাকা দেয়ার ছবি ভাইরাল, ক্ষমা চেয়েছে চেয়ারম্যান - দ্বীপকন্ঠ নিউজ ২৪
সোমবার, ১৭ জুন ২০২৪, ১১:৫৫ অপরাহ্ন
শিরোনাম :
পাথরঘাটায় ৪২ মণ সামুদ্রিক মাছসহ আটক -১৩ কোস্ট ফাউন্ডেশনের উদ্যোগে ঘুর্ণিঝড় রিমেলে ক্ষতিগ্রস্ত ২৫০ পরিবারের মধ্যে নগদ সহায়তা প্রদান শেখ হাসিনার সরকার দেশের মানুষের ভাগ্যোন্নয়নে কাজ করে যাচ্ছেন- এমপি শাওন কাঠালিয়ায় সাপের কামড়ে নারীর মৃত্যু বাউফলে ছাগল চোর আটক, এলাকাবাসীর গনধোলাই ‘লঞ্চে সন্তান প্রসব, মা-শিশুর আজীবন ভাড়া ফ্রি’ ভোলা জেলার শ্রেষ্ঠ অফিসার ইনচার্জ মাহবুব-উল-আলম- শ্রেষ্ঠ থানা লালমোহন লালমোহনে অটোরিকশার চাকায় পৃষ্ট হয়ে ৫ বছরের শিশু নিহত মনপুরায় বঙ্গবন্ধু ও বঙ্গমাতা গোল্ডকাপ ফুটবল টুর্ণামেন্ট ফাইনাল খেলা অনুষ্ঠিত মনপুরায় ঘূর্ণীঝড়ে ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে এমপি জ্যাকবের নগদ অর্থ বিতরন

বোরহানউদ্দিনে ভোটারকে টাকা দেয়ার ছবি ভাইরাল, ক্ষমা চেয়েছে চেয়ারম্যান

ইব্রাহিম আকতার আকাশ,ভোলা:
  • প্রকাশিত : রবিবার, ১৯ মে, ২০২৪
  • ১০৬ বার পঠিত
Spread the love
ইব্রাহিম আকতার আকাশ,ভোলা:
নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে এক ভোটারকে টাকা দেয়ার ছবি ভাইরাল হওয়ার ঘটনায় রিটার্নিং কর্মকর্তার কারণ দর্শানোর নোটিশের জবাব দিয়ে ক্ষমা চেয়েছেন ভোলার বোরহানউদ্দিন উপজেলার সাঁচড়া ইউনিয়ন পরিষদ (ইউপি) চেয়ারম্যান মো. মহিবুল্লাহ মৃর্ধা। শনিবার রাতে সহকারী রিটার্নিং কর্মকর্তার কাছে তিনি এ ব্যাপারে লিখিত ব্যাখ্যা দেন।
এর আগে একই দিন দুপুরে সহকারী রিটার্নিং কর্মকর্তা চেয়ারম্যান মহিবুল্লাহ মৃর্ধাকে চিঠি দিয়ে কেন তাঁর বিরুদ্ধে নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করার দায়ে ব্যবস্থা নেওয়া হবে না, সে ব্যাপারে লিখিত ব্যাখ্যা চাওয়া হয়।
মহিবুল্লাহ মৃর্ধা বোরহানউদ্দিন উপজেলা পরিষদ নির্বাচনে আনারস প্রতীকের প্রার্থী আলহাজ্ব জাফরুল্লাহ চৌধুরীর পক্ষে ভোট চাইতে গিয়ে ভোটারদের লিফলেট দেয়ার পাশাপাশি নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করে টাকা দেয়ার অভিযোগ ওঠে।
বোরহানউদ্দিন উপজেলা নির্বাচন অফিসার ও সহকারী রিটার্নিং কর্মকর্তা মো. মঞ্জুর হোসেন বলেন, ‘এক ভোটারকে লিফলেটের মধ্যে করে টাকা দেয়ার একটি ছবি শনিবার দুপুর থেকে সামাজিক যোগাযোগ মাধ্যমে ছড়িয়ে পড়ে। পরে আমরা তা যাচাই-বাছাই করে সত্যতা পাই। এরপর মহিবুল্লাহ মৃর্ধাকে শোকজ (কারণ দর্শানো নোটিশ) করা হয়। এ বিষয়ে তিনি সন্ধ্যায় লিখিত জবাব দিয়েছেন। প্রথমবারের মতো ভুল করার জন্য তিনি লিখিতভাবে ক্ষমা চেয়েছেন। এ বিষয়ে তাঁকে মৌখিকভাবে সতর্ক করা হয়েছে।’
এদিকে অভিযোগ উঠেছে চেয়ারম্যান প্রার্থী আলহাজ্ব জাফরুল্লাহ চৌধুরীসহ তাঁর কর্মী-সমর্থকরা প্রায়ই নির্বাচনী আচরণবিধি লঙ্ঘন করছেন। এছাড়াও ভোটারদেরকে নানা রকম ভয়ভীতি দেখানো হচ্ছে বলেও অভিযোগ রয়েছে।
সাধারণ ভোটারেরা বলছেন, জাফরুল্লাহ চৌধুরী ভোলা-২ আসনের সাংসদ সদস্য (এমপি) আলী আজম মুকুল এর আপন বড় বোন জামাই। যাঁর কারনে তিনি নির্বাচনে বল প্রয়োগ করার চেষ্টা করছেন। এছাড়াও এই উপজেলার ঝুঁকিপূর্ণ কেন্দ্রগুলোতে বাড়তি নিরাপত্তা জোরদার করার দাবি জানানো হয়।
জেলা নির্বাচন অফিসার ও রিটার্নিং কর্মকর্তা মো. জাহিদুল ইসলাম বলেন, উপজেলা পরিষদ নির্বাচন অবাধ সুষ্ঠু ও নিরপেক্ষ হবে। ভোটাররা নির্ভয়ে ভোটকেন্দ্রে গিয়ে তাদের পছন্দের প্রার্থীকে ভোট দিতে পারবে। কোনো প্রার্থী কিংবা তার কোনো কর্মী-সমর্থকরা যদি ভোটারদেরকে ভয়ভীতি দেখায়, এমন কোনো অভিযোগের সত্যতা পাওয়া গেলে অভিযুক্তের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেয়া হবে।
উল্লেখ, ২১ মে দ্বিতীয় ধাপে ভোলা সদর, দৌলতখান ও বোরহানউদ্দিন এই তিনটি উপজেলায় উপজেলা পরিষদ নির্বাচন অনুষ্ঠিত হবে।

Please Share This Post in Your Social Media

আরো পড়ুন
error: Content is protected !!