1. admin@dipkanthonews24.com : admin :
বুধবার, ৩০ নভেম্বর ২০২২, ০৬:৫৭ পূর্বাহ্ন
শিরোনাম :
শেখ হাসিনার উপহারের ঘর উপকূলে ঝড় তুফানে গৃহহীন মানুষের আশ্রয়ের ঠিকানা- এমপি শাওন লাহার হাট-ভেদুরিয়া আঞ্চলিক কমিটির সম্পাদক হেলাল উদ্দিন চরফ্যাশনে বিদ্রোহীর চাপে ডুবল নৌকা এসএসসির ফলাফলে লালমোহন হা-মীম সেরা লালমোহনে ১৪ বছর পালিয়ে থেকেও শেষ রক্ষা হয়নি জোটনের দেশ ও জাতিকে আরো এগিয়ে নিয়ে হলে শেখ হাসিনার সরকারের বিকল্প নেই- এমপি শাওন বাউফলের উপজেলা স্ব্যাস্থ কমপ্লেক্সের জেনারেটর ১০ বছর ধরে নস্ট ভোলায় যুবকের নিখোঁজের ঘটনায় তদন্ত কমিটি গঠন তামাকমুক্ত বাংলাদেশ অর্জনে তামাক নিয়ন্ত্রণ আইনের খসড়া পাস হওয়া জরুরী: ড. হাছান মাহমুদ এমপি ভোলায় পুলিশের ধাওয়া খেয়ে নিখোঁজ যুবকের রক্তমাখা লাশ উদ্ধার

ডরপ ৩৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত

জাহিদ দুলাল
  • প্রকাশিত : রবিবার, ২৫ সেপ্টেম্বর, ২০২২
  • ৩৪ বার পঠিত

জাহিদ দুলাল

বেসরকারি উন্নয়ন সংস্থা ডেভেলপমেন্ট অর্গানাইজেশন অফ দি রুরাল পূওর (ডরপ) এর ৩৬ তম প্রতিষ্ঠাবার্ষিকী পালিত হয়েছে। ১৯৮৭ সালে থেকে সংস্থাটি সরকারের পাশাপাশি বাংলাদেশের সুবিধাবঞ্চিত দরিদ্র মানুষের বিশেষ করে নারী, পুরুষ ও পিছিয়ে পড়া জনগোষ্ঠীর ক্ষমতায়ন ও অধিকার প্রতিষ্ঠা করার পাশাপাশি তাদের জীবনমান উন্নয়নে সামাজিক, অর্থনৈতিক এবং পরিবেশ বিষয়ক বিভিন্ন টেকসই উন্নয়নমূলক কর্মসূচি পরিচালনা করে আসছে।

রবিবার (২৫ সেপ্টেম্বর)সকালে সংস্থার প্রধান কার্যালয়ে এ উপলক্ষ্য আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সংস্থা’র অর্থ ও প্রশাসন বিভাগের পরিচালক মোঃ হায়দার আলী খানের সঞ্চালনায় ডরপ এর ৩৬ বছরের সাফল্য ও অর্জন বিষয়ে ডিজিটাল প্রেজেন্টেশন উপস্থাপন করেন মোহাম্মদ যোবায়ের হাসান, উপ-নির্বাহী পরিচালক- ডরপ। মোঃ আজহার আলী তালুকদার এর সভাপতিত্বে অনুষ্ঠানটির যাত্রা ও পথচলা বিষয়ে স্মৃতিচারণ করেন ডরপ এর প্রতিষ্ঠাতা এবং নির্বাহী পরিচালক এ এইচ এম নোমান। তিনি উল্লেখ করেন, “ডরপ আজ যে অবস্থানে উন্নিত হয়েছে তার পিছনে অনেকের অবদান। প্রতিষ্ঠাকালীন সদস্য, উপদেষ্টা পরিষদের সদস্য এবং আমাদের একনিষ্ঠ সহকর্মীদের পরিশ্রমের ফসল আজকের ডরপ। আমরা কৃতজ্ঞ চিত্তে তাই আমাদের সকল অংশীদারকে স্মরণ করছি।” তিনি আরও বলেন, “ডরপ এর নিজস্ব কিছু দর্শন আছে। ডরপ ধ্বংস থেকে সৃষ্টি মতাদর্শে বিশ্বাসী। সুবিধা বঞ্চিত জনগোষ্ঠীর সামাজিক ও আর্থিক সক্ষমতা বৃদ্ধিই আমাদের সৃষ্টি সুখের উল্লাস। “উন্নয়ন হোক মানুষ কেন্দ্রিক” ভাবনাকে লালন করে মাতৃত্বকালীন ভাতা; “শুনতে হবে তাদের কথা যাদের কথা হয়নি শোনা”; বাজেটে জনগণের হিস্যা কই! এবং “উন্নয়নে কাউকে বাদ দিয়ে নয়” এই মূলমন্ত্রগুলোর জন্যই ডরপ স্বতন্ত্র বৈশিষ্ট্যে স্ব-মহিমায় ভাস্বর। এ দর্শনগুলো আমাদের সকল কর্মীদের সব সময় লালন করতে হবে।” উক্ত অনুষ্ঠানে অতিথি হিসেবে আরও উপস্থিত ছিলেন ডরপ এর সহ-সভাপতি ডাঃ রাজিয়া বেগম, উপদেষ্টা পরিষদ সদস্য মোঃ নূরুল আমিন, ডঃ আবু জামিল ফয়সাল, ডঃ হামিদুল হক, সাংবাদিকবৃন্দ, বিভিন্ন সহযোগী প্রতিষ্ঠানের ঊর্ধ্বতন কর্মকর্তাগণ এবং ডরপ এর সকল কর্মকর্তা ও কর্মচারিবৃন্দ।

 

Please Share This Post in Your Social Media

এ জাতীয় আরও খবর